জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতীয় ক্রিকেটের দুই তারকার মধ্যে তুলনা অনেক আগেই থেকেই চলছিল। দু’জনের ব্যাটিং স্টাইল, একই ১৮ নম্বর জার্সি গায়ে চাপিয়ে মাঠে নামার জন্য সেটা আরও বেড়েছিল। এবার সেটা চলে গেল একেবারে অন্য পর্যায়ে। বিরাট কোহলি (Virat Kohli) অনেক আগে থেকেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) সঙ্গে অঙ্গাঙ্গীভাবে জড়িয়ে রয়েছেন। আর স্মৃতি মান্ধানা (Smriti Mandhana) এবার যোগ দিলেন আরসিবি-তে (Royal Challengers Bangalore Womens)। 

দুই তারকার মধ্যে এত মিল থাকার কারণে স্বভাবতই তুলনা টানা হয় তাঁদের মধ্যে। যদিও স্মৃতি বলেন, “এভাবে তুলনা করা আমার একেবারেই ভালো লাগে না। নিজের কেরিয়ারে বিরাট যা সাফল্য পেয়েছে সেটা অবিশ্বাস্য। আশাকরি একদিন সেই পর্যায়ে পৌঁছতে পারব, কিন্তু আমি ওঁর ধারেকাছেও যেতে পারিনি। আরসিবি-র হয়ে বিরাটের যা সাফল্য, আমিও সেটা অর্জন করতে চেষ্টা করব।” 

আরও পড়ুন: Harmanpreet Kaur, WPL 2023: ম্যাকালামের স্মৃতি উসকে দিলেন মারকুটে হরমন, গুজরাতকে ১৪৩ রানে উড়িয়ে দিল মুম্বই

আরও পড়ুন: IPL and WPL New Rules: মারকাটারি টি-টোয়েন্টিতে বোলারদের ওয়াইড, নো বলেও রিভিউ নেওয়ার সুযোগ দিল বিসিসিআই

বিরাট এখনও পর্যন্ত আইপিএল (IPL) জিততে না পারলেও, বেঙ্গালুরুর দলে তাঁর অবদান অপরিসীম। অন্যদিকে চলতি উইমেন্স প্রিমিয়ার লিগে (Womens Premire League 2023) আরসিবি মহিলা দলে স্মৃতির শুরুটা একেবারেই ভালো হল না। দিল্লি ক্যাপিটালস মহিলা দলের বিরুদ্ধে মাত্র ৩৫ রানে আউট হন, দলের অধিনায়ক এবং ওপেনার। মূলত ব্যাটিং ব্যর্থতার জন্যই দিল্লির বিরুদ্ধে ৬০ রানে হেরে যায় আরসিবি। 

২০২৩ সালের মহিলা আইপিএলের নিলামে সবচেয়ে দামি ক্রিকেটার হন স্মৃতি। ৩.৪ কোটি টাকায় তাঁকে দলে নেয় আরসিবি। ভারতীয় মহিলা ক্রিকেটের অন্যতম প্রধান তারকার হাতেই তুলে দেওয়া হয় দলের নেতৃত্ব। টুর্নামেন্টে আরসিবি- মুখ হিসাবেই স্মৃতিকে দেখছেন ওয়াকিবহাল মহল। অন্যদিকে, কেরিয়ারের প্রথম থেকে শুধুমাত্র আরসিবি-র হয়েই আইপিএল খেলেছেন বিরাট। অন্য দলের প্রস্তাব উপেক্ষা করে এই ফ্র্যাঞ্চাইজিতে থেকে গিয়েছেন কিং কোহলি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *