দেবব্রত ঘোষ ও রণয় তিওয়ারি: শনিবার শহিদ মিনারে সরকারি কর্মচারীদের ধরনামঞ্চে আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকিকে ধাক্কা দেয় এক যুবক। বাংলার সংখ্যলঘুদের জন্য কী করতে চান? একথা জিজ্ঞাসা করেই নওশাদকে খুব জের ধাক্কা দেন ওই যুবক। ওই ঘটনার পর ধরনা মঞ্চে জোর শোরগোল শুরু হয়ে যায়। ওই যুবককে আটক করেছে ময়দান থানার পুলিস। তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৪১, ৩২৩,  ৫০৬ ধারায় মামলা দায়ের হয়েছে। কিন্তু কে ওই যুবক?

আরও পড়ুন-বন্ধুত্বের হাত মোদীর! এবার ‘মৈত্রী পাইপলাইন’ ধরে ভারত থেকে ডিজেল পৌঁছবে বাংলাদেশে…

জানা যাচ্ছে ওই যুবকের নাম শেখ আব্দুল সালাম ওরফে তোতা। বাড়ি হাওড়ার বাঁকড়া পশ্চিমপাড়া। বাঁকড়া ২ নম্বর পঞ্চায়েতের তৃণমূল সদস্য এই আব্দুল সালাম। রাজীব বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ বলেই পরিচিত। গত বিধানসভা নির্বাচনের আগেই সে রাজীব বন্দ্য়োপাধ্যায়ের সঙ্গে বিজেপিতে যোগ দেয়। পরে তৃণমূলে ফের রাজ্যে ক্ষমতায় এলে তাকে খুব বেশি আর এলাকায় দেখা যায়নি।

এদিকে, তাঁরই পঞ্চায়েতের একজন এরকম এক কাণ্ড করায় বাঁকড়া ২ নম্বর পঞ্চোয়েতের উপপ্রধান শেখ মেহের আলির বক্তব্য, এখন তৃণমূলের সঙ্গে আব্দুল সালামের কোনও সম্পর্ক নেই। এলাকাতেও থাকে না। তবে পঞ্চায়েতের সদস্য রয়েছে। তার বিরুদ্ধে বেশ কয়েকটি মামলাও রয়েছে। তাই দল তাকে বেশি পাত্তা দেয় না। নওশাদ সিদ্দিকিকে ধাক্কা দেওয়ার ঘটনা অত্যন্ত নিন্দনীয়। 

অন্যদিকে, নওশাদ সিদ্দিকিকে ধাক্কা দেওয়ার ঘটনায় হাওড়া জেলা সদর তৃণমূলের সভাপতি কল্যাণ ঘোষ বলেন, তোতা একজন সমাজবিরোধী। তাই ওর সম্পর্কে কিছু বলতে রাজী নই। তোতা একসময় এমন একজনের ডানহাত ছিল যিনি আমার বিরুদ্ধে দাঁড়িয়েছিলেন। বিজেপির হয়ে ঝামেলা পাকানোর চেষ্টা করেছিল। 

উল্লেখ্য, শনিবার সরকারী কর্মীদের ডিএ ধরনা মঞ্চে বাঁকড়ার ওই যুবক মঞ্চের সামনে গিয়ে নওশাদকে প্রশ্ন করেন, আপনি সংখ্যালঘুদের জন্য কী করতে চাইছেন? ওই কথা শুনে নওশাদ সিদ্দিকি বলেন, সংখ্যালঘুদের জন্য আলাদা করে কিছু করতে চাইছি না। ওইসব কথাবার্তার মধ্যেই ওই যুবক নিজের জামা তুলে পেটের ব্যান্ডেজ দেখান। তারপরই নওশাদ সিদ্দিকিকে সজোরে ধাক্কা দেন। এরপরই মঞ্চে থেকে লোকজন ওই যুবককে ধরে বাইরে নিয়ে যান। ওই সময় নওশাদকে বলতে শোনা যায়, ওকে কিছু করো না। এটা একটা নাটক।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *