জি ২৪ ঘণ্টার ডিজিটাল ব্যুরো: হাওড়ার কাজিপাড়ায় অশান্তির আঁচ পৌঁছে গেল দিল্লিতে। কীভাবে? রাজ্যপালকে ফোন করে পরিস্থিতি সম্পর্কে খোঁজখবর নিলেন অমিত শাহ। গোটা ঘটনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী উদ্বেগ প্রকাশ করেছেন বলেও সূত্রের খবর। সতর্ক রাজ্য প্রশাসনও। হাওড়া জিটি রোড লাগোয়া বিস্তীর্ণ এলাকায় জারি করা হয়েছে ১৪৪ ধারা।

ঘটনাটি ঠিক কী? গতকাল, বৃহস্পতিবার ছিল রামনবমী। সেই উপলক্ষ্যে শোভাযাত্রাকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নেয় হাওড়ার শিবপুরের কাজিপাড়া এলাকায়। দোকানে ভাঙচুর, গাড়িতে আগুন লাগিয়ে দেওয়া, বাদ যায়নি কিছুই! শেষপর্যন্ত বিশাল পুলিসবাহিনী ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

সূত্রের খবর, ঘড়িতে তখন ৪টে ২০। এদিন বিকেলে প্রথমে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে ফোন করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। কাজিপাড়ায় পরিস্থিতি ঠিক কী? সে বিষয়ে খোঁজখবর নেন অমিত শাহ। এরপরই রাজ্যপালকে ফোন করেন তিনি। স্রেফ খোঁজখবর নয়, গোটা পরিস্থিতি নিয়ে সিভি আনন্দ বোসের কাছে রীতিমতো উদ্বেগ প্রকাশ করেন শাহ।

আরও পড়ুন: Abhishek Banerjee | Ram Navami: ক্রিমিনালদের ধর্ম হয় না, দোষীদের চাই কড়া শাস্তি, হুংকার অভিষেকের

এদিকে চুপ করে বসে নেই পুলিস-প্রশাসনও। হাওড়ার জিটি রোড লাগোয়া কাজিপাড়া থেকে সন্ধ্য়াবাজার পর্যন্ত বিস্তীর্ণ এলাকায় এখন ১৪৪ ধারার আওতায়। পুলিসের তরফে এলাকায় মাইকিং করে জানিয়ে দেওয়া হয়েছে,দু’‌জন থেকে তিনজনের বেশি ব্যক্তি এক জায়গায় জড়ো হলে বা চলাফেলা করলে গ্রেফতার করবে। মোতায়েন প্রচুর পুলিস ও RAF।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *