Gold Smuggling : যাত্রী বেশে গয়না পাচারের চেষ্টা, পেট্রাপোল সীমান্তে আটক ৩ বাংলাদেশি – three bangladeshi citizen detained by bsf with huge gold at petrapole border


West Bengal News : যাত্রী বেশে নির্ধারিত সীমার বেশি সোনার গয়না সহ বাংলাদেশ থেকে ভারতে প্রবেশের সময় তিন বাংলাদেশি যাত্রীকে আটক করল BSF-র ১৪৫ নম্বর ব্যাটেলিয়ান। BSF-র এক আধিকারিক জানিয়েছেন, “ধৃতদের নাম প্রান্তষ ধর, বাবুল কুমার ধর ও রাহুল চৌধুরী। তাঁরা বাংলাদেশের চট্টগ্রামের বাসিন্দা।”

ওই আধিকারিক আরও জানিয়েছেন, “ধৃতরা যাত্রী বেশে বাংলাদেশ থেকে পেট্রাপোল বন্দর দিয়ে ভারতে প্রবেশ করার চেষ্টা করে। তখন তাঁদের সন্দেহভাজন ভাবে আটক করেন কর্তব্যরত BSF জওয়ানেরা। তাঁদের তল্লাশি চালিয়ে ৩৪০ গ্রাম ওজনের সোনার গয়না উদ্ধার হয়। যার আনুমানিক বাজার মূল্য ২০ লাখ ৫৩ হাজার ৬০০ টাকা।”

North 24 Parganas News : ১ কোটি টাকার হেরোইন উদ্ধার বসিরহাটে, STF-এর জালে ২ পাচারকারী
উদ্ধার হওয়া সোনার গয়না সহ ধৃতদের পেট্রাপোল কাস্টমসের হাতে তুলে দিয়েছে BSF। এই সোনা কোথা থেকে আনা, ভারতে কি উদ্দেশ্যে নিয়ে আসা হয়েছিল, এরপর কোথায় বিক্রি করার পরিকল্পনা ছিল, সব কিছুই জানার চেষ্টা করছেন সংশ্লিষ্ট আধিকারিকরা। প্রসঙ্গত উল্লেখ্য, চলতি বছরের ফেব্রুয়ারি মাসে কলকাতা বিমানবন্দর থেকে বৈদেশিক মুদ্রা সহ আটক করা হয় তিন বাংলাদেশিকে।

Gold Smuggling : জুতোর ভিতর লুকিয়ে সোনা পাচারের চেষ্টা! কোটি টাকার সোনাসহ শিলিগুড়ি পুলিশের জালে ৩
শফিকুল ইসলাম নামে এক ব্যক্তি কলকাতা থেকে বাংলাদেশের উদ্দেশ্যে বিমান বাংলাদেশের বিমানে যাচ্ছিলেন। কলকাতা বিমানবন্দরে লাগেজ চেকিংয়ের সময় CISF আধিকারিকরা তাঁর ব্যাগের ভিতর সন্দেহজনক কিছু দেখতে পান। তাঁকে আটক করে ব্যাগ তল্লাশি করা হলে, ব্যাগ থেকে উদ্ধার হয় প্রায় ৩০ হাজার আমেরিকান ডলার।

Hooghly News : একের পর এক বিস্ফোরণের পর তৎপর পুলিশ, হুগলিতে উদ্ধার ২৫ কেজি বেআইনি বাজি
এরপরেই তাঁকে আটক করে জিজ্ঞাসাবাদ করে আরও দুই ব্যক্তির হদিশ পান CISF আধিকারিকরা। একজন মোল্লা মহম্মদ নাসিরউদ্দিন, অপরজন মহম্মদ ফিরোজ আলম, এঁরা তিন জনেই বাংলাদেশি। যে দু’জন পরে আটক হন, তাঁদের মধ্যে মোল্লা মহম্মদ নাসিরউদ্দিনের থেকে ১৯ হাজার কানাডিয়ান ডলার উদ্ধার হয়।

তার জ্যাকেটের ভিতরের পকেটে ছিল। অপরজন মহম্মদ ফিরোজ আলম, তাঁর কাছ থেকে ৩৫ হাজার আমেরিকান ডলার উদ্ধার হয়। এরপরই CISF-এর পক্ষ থেকে তিন জনকে তুলে দেওয়া হয় এয়ারপোর্ট শুল্ক দফতরের হাতে।

Gold Smuggling : ভারত-বাংলাদেশ সীমান্তে উদ্ধার কোটি কোটি টাকার সোনা, বড়সড় সাফল্য BSF-এর
এছাড়াও, মার্চ মাসে অবৈধভাবে ভারতে প্রবেশের জন্য সীমান্ত থেকে তিন বাংলাদেশি গ্রেফতার হয়। BSF তাদের প্রথমে আটক করে, পরে স্বরূপনগর থানার হাতে গ্রেফতার হয় ওই তিন বাংলাদেশি। তারা কোনওরকম বৈধ কাগজপত্র দেখাতে পারেনি বলে জানা গিয়েছিল।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *