আচমকা ফুলে ফেঁপে উঠল গ্রামের ঢালাই রাস্তা। তারপরেই বিকট আওয়াজে আড়াআড়ি ফাটল। হইচই পড়ে গিয়েছে পূর্ব বর্ধমান জেলার ভাতারে। বিষয়টি নিয়ে আতঙ্কিত স্থানীয় বাসিন্দারা। ঘটনাস্থলে হাজির হয়েছে পুলিশও। ঘটনাটি ঘটেছে ভাতারের মাহাতা গ্রাম পঞ্চায়েতের নুতা গ্রামে। স্থানীয়রা এসে দেখেন গ্রামের প্রধান রাস্তা কার্যত আড়াআড়ি ভেঙে গিয়েছে। কী কারণে ফাটল? তা নিয়ে এলাকায় আতঙ্ক ছড়িয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় ভাতার থানার পুলিশ। আপাতত রাস্তা চলাচলের মতো করে দেওয়া হয়েছে।

Purba Bardhaman News : এবার মাটি চুরি! মেমারি গ্রামীণ হাসপাতালে অভিযোগ ঘিরে চাঞ্চল্য
তবে গোটা ঘটনায় আতঙ্কিত স্থানীয় বাসিন্দারা। গ্রামবাসীরা চাইছেন, সঠিক কী কারণে বিকট আওয়াজ করে এই ধরনের ঘটনা ঘটলো তা খতিয়ে দেখা হোক। প্রয়োজনে ভূতত্ত্ববিদদের সাহায্য নেওয়া হোক। কেননা ভবিষ্যতেও এই ধরণের ঘটনা ঘটে বিপদ হতে পারে।

Bardhaman News : পঞ্চায়েতের আগে বিহার থেকে অস্ত্র ঢুকছে রাজ্যে? STF-র অভিযানে কাটোয়া স্টেশন থেকে ধৃত ৩
প্রাকৃতিক কোনও কারণ নাকি নির্মাণগত কোনও ত্রুটির কারণে রাস্তার এই অবস্থা। কী কারণে এই ঘটনা? ভাতার ব্লকের বিডিও অরুণ কুমার বিশ্বাস জানিয়েছেন, “কারণ খতিয়ে দেখতে বিশেষজ্ঞদের সাহায্য নেওয়া হচ্ছে।” স্থানীয় বাসিন্দা দিলীপ কুমার রায় জানান, হঠাৎ করে বিস্ফোরিত হয়ে রাস্তাটা ফুলে ওঠে। রাস্তা মাঝ বরাবর ফেটে যায়। চলার অযোগ্য হয়ে পড়ে রাস্তাটি। তবে ঘটনার জন্য হতাহতের ঘটনা ঘটেনি।

Road With Plastic Waste : রাজ্যে প্রথম! পিচের সঙ্গে প্লাস্টিক মিশিয়ে নীলাভ রাস্তা বর্ধমানে
স্থানীয়দের বক্তব্য, প্রধান রাস্তার সঙ্গে গ্রামের এই রাস্তার যোগাযোগ রয়েছে। স্বাভাবিক ভাবেই নিত্যদিনই এই রাস্তা দিয়ে প্রচুর মানুষ যাতায়াত করে। ঘটনার পর থেকেই আতঙ্কিত হয়ে পড়েছেন যান চলাচলের ব্যাপারে। পিচের রাস্তা কেন এমনভাবে ফুলে উঠে ফেটে যাবে কিছুতেই বুঝতে পারছেন না, স্থানীয় বাসিন্দারা। যতক্ষণ না বিষয়টি তাঁদের কাছে পরিষ্কার হচ্ছে, ততক্ষণ পর্যন্ত ওই রাস্তার ধারে কাছে যেতে চাইছেন না কেউই।

Road With Plastic Waste : এমন রাস্তা আগে দেখিনি…

বিষয়টি নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক মত বিরোধ। স্থানীয় সিপিএম নেতা নজরুল হক জানান, চারদিকে যেভাবে বোমা বিস্ফোরণ ঘটছে, তাতে এসব দেখে সন্দেহ হচ্ছে। যে কোনও কারণেই এটা হতে পারে, সে বিষয়ে প্রশাসনের অবশ্যই তদন্ত করে দেখা উচিত।
তবে বিষয়টির পেছনে কোনও অলৌকিক কারণ থাকতে পারেও বলে বলছেন স্থানীয় বাসিন্দাদের একাংশ। তবে স্থানীয় প্রশাসনের তরফে বিশেষজ্ঞদের খবর দেওয়া হচ্ছে। রাস্তার নির্মাণের জন্য কী দ্রব্য ব্যাবহার করা হয়েছে, সেই বিষয়ে খতিয়ে দেখা হচ্ছে। আপাতত রাস্তায় দিয়ে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *