স্বাস্থ্য দফতরে চাকরি পেলেন যাদবপুরে মৃত পড়ুয়ার মা Mother of victim gets govt job in JU student case


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বদলে যাচ্ছে বগুলা গ্রামীণ হাসপাতালের নাম। যেদিন থেকে সেই প্রক্রিয়া শুরু হল, সেদিনই স্বাস্থ্য দফতরে চাকরি পেলেন যাদবপুরে মৃত পড়ুয়ার মা। লালবাজারে তাঁর হাতে নিয়োগপত্র তুলে দিলেন কলকাতার পুলিস কমিশনার বিনীত গোয়েল।

আরও পড়ুন: Jadavpur University| ISRO: যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ইসরোর প্রতিনিধিরা

প্রায় একমাস পার। যাদবপুরকাণ্ডে উপাচার্যকে কাছে জমা পড়ল বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ তদন্ত কমিটির রিপোর্ট। যাঁরা দোষী, তাঁদের বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের সুপারিশ করেছেন তদন্ত কমিটির সদস্যরা। কমিটির মতে, ‘ওই পড়ুয়ার মৃত্যুর সঙ্গে র‌্যাগিংয়ের সঙ্গে যোগ রয়েছে’। শুধু তাই নয়, যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাস পরিদর্শন করলেন ইসরোর প্রতিনিধিরা। কবে? আজ, মঙ্গলবার।

এদিকে যাদবপুরে মৃত পড়ুয়ার বাবা-মা এখন কলকাতায়। এদিন আলিপুরে ৯ নম্বর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের সামনে গোপন জবানবন্দি দেন ওই পড়ুয়ার মা। এরপর লালবাজারে গিয়ে প্রথমে জয়েন্ট কমিশনার(ক্রাইম) ও কলকাতার পুলিশ কমিশনারের সঙ্গে দেখা করেন দু’জনই। সঙ্গে ছিলেন পরিবারে আরও ১ সদস্যও।

এর আগে, সোমবার নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেছিলেন যাদবপুরে মৃত পড়ুয়ার বাবা-মা। ন্যায় বিচার তো বটেই, বগুলা গ্রামীণ হাসপাতাল ও বগুলার যে হাইস্কুলে ছাত্র ছিল ছেলে, সেই হাইস্কুলের নামও তার নামেই করার আশ্বাস দেন মুখ্যমন্ত্রী। এমনকী, মায়ের জন্য রাজ্য সরকারের তরফে একটি চাকরিও ব্যবস্থা করা হচ্ছে বলে জানা গিয়েছিল।

আরও পড়ুন: JU Student death: যাদবপুরকাণ্ডে দোষীদের বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের সুপারিশ তদন্ত কমিটির….

এদিন লালবাজারে যখন মৃত পড়ুয়ার মায়ের হাতে সেই চাকরির নিয়োগপত্রই তুলে দিলেন কলকাতা পুলিস কমিশনার বিনীত গোয়েল, তখন বগুলা গ্রামীণ হাসপাতালে নাম বদলের প্রক্রিয়াও শুরু হল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *