আজ গণেশ চতুর্থী। গোটা দেশের পাশাপাশি রাজ্যেও মহাধুমধামে পালন করা হচ্ছে গণেশ পুজো। খড়গপুরের নিমপুরার গণেশ পুজো এবার ৪৩তম বর্ষে পা দিল। ১০১টি গণেশ প্রতিমার পুজো করে তাক লাগিয়ে নিল নিউ স্টার বয়েজ ক্লাব। এবার গণেশ পুজোতে ১০১ টি গণেশ প্রতিমার পুজো করে তাক লাগালো পশ্চিম মেদিনীপুর জেলার (Paschim Medinipur District) খড়গপুর শহরের নিমপুরার নিউ স্টার ক্লাব। সারা রাজ্যে এইরকম নজির না ঘটলেও এই বছর খড়গপুর শহরে নিউ স্টার বয়েজ ক্লাবের এই বছর গণেশ পুজো নিয়ে আগ্রহ তৈরি হয়েছে সাধারণ মানুষের মধ্যে।

Durga Puja Sreebhumi Sporting : গণেশ আরাধনায় জাঁকজমক, বিরাট আয়োজন! দুর্গাপুজোর আগেই জমজমাট শ্রীভূমি
এবছর নিউ স্টার বয়েজে ক্লাবের গণেশ পুজোর বাজেটও বিরাট। এই বাজেট যে কোনও বড় দুর্গাপুজোকেও হার মানাবে। পুজো উদ্যোক্তাদের তরফে জানা গিয়েছে, এই পুজোর আনুমাণিক বাজেট ধরা হয়েছে ১৫ থেকে ২০ লাখ টাকা। পুজোর পাশাপাশি নিউ স্টার বয়েজ ক্লাবে নানা সাংস্কৃতিক অনুষ্ঠান সমাজসেবা মূলক কর্মসূচি আয়োজন করা হয়ছে।

Ganesh Chaturthi 2023: ১০০-২০০-৫০০-র নোটে সেজেছে গণেশ মন্দির, কোথায় জানেন?
তবে ক্লাবের উদ্যোক্তাদের তরফে জানা গিয়েছে আরও এক অন্য তথ্য। ক্লাবের পুজো উদ্যোক্তারা জানিয়েছেন, ৫০ বছর পূর্তি উপলক্ষ গণেশ পুজোয় এই বিরাট আয়োজনের কথা ছিল। কিন্তু ধীরে ধীরে ক্লাবের সদস্য সংখ্যা কমতে থাকায় এবছরই এমন থিমের কথা ভাবা হয়েছে। তবে যাই হোক এই বছর নিউ স্টার বয়েজ ক্লাবের গণেশ পুজো দেখার জন্য ভিড় যে হবেই তা বলা বাহুল্য। কারণ সকাল থেকে স্থানীয়রা গণেশ পুজো দেখার জন্য মণ্ডপে ভিড় হতে শুরু করেছে। সন্ধে বাড়ার সঙ্গে সঙ্গে ভিড় আরও বাড়বে বলে মনে করা হচ্ছে।

Ganesh Chaturthi Aarti Live :মুম্বইয়ের সেরা পুজোর লাইভ টেলিকাস্ট, গণেশ চতুর্থীর আরতি দেখুন সরাসরি
নিউ স্টার বয়েজ ক্লাবের তরফে সোম শেখর বলেন, ‘গোটা রাজ্যের বিভিন্ন অংশে সম্প্রতি গণেশ পুজো শুরু হলেও আমাদের এখানে গণেশ পুজো এবার ৪৩ তম বছরে পা দিল। এবার আমাদের এখানে গণেশ পুজোর থিম ১০১টি গণেশ। আমরা এই থিম ক্লাবের ৫০ বছরের পুজোয় করার কথা ভেবেছিলাম। কিন্তু ক্লাবের অনেক সদস্য বাইরে চলে যাচ্ছেন। ক্লাবের সদস্য সংখ্যা কমছে। সেই কারণে এবছরই এই থিম করে দেওয়া হল। আমাদের পুজোর বাজেট এবার ১৫ থেকে ২০ লাখ টাকা। ৯দিন ধরে এখানে গণেশ প্রতিমা থাকবে। নবরাত্রি অবধি এই পুজোর দেখার সুযোগ দেখার সুযোগ রয়েছে।’



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *