প্রদ্যুৎ দাস: জলপাইগুড়ির করলা নদী থেকে অদ্ভূত দেখতে এক বিশালাকার মাছ উদ্ধার। মাছ দেখতে উৎসুক জনতার ভিড়। করলা নদী থেকে ধরা পড়ল আমেরিকান রুই। জলপাইগুড়ি শহরের বুক চিরে বয়ে চলা করলা নদী যা কিনা স্থানীয়দের কাছে জলপাইগুড়ির টেমস, সেই নদীতে আজও বিভিন্ন প্রজাতির মাছ তাদের অস্তিত্ব টিকিয়ে রেখেছে। আর তার প্রমাণ পাওয়া মিলল বিশাল আকৃতির এই আমেরিকান রুই মাছটি ধরা পড়ায়। যদিও করলা নদীর দূষণ চিন্তায় রেখেছে পরিবেশবিদদের। 

মাছটি বড়শি দিয়ে শিকার করেছেন সঞ্জীব দাস। স্থানীয় বাসিন্দা কৃষ্ণনম দাস জানান, আমরা এই মাছটিকে আমেরিকান রুই বলেই জানি। ওজন প্রায় ৬ থেকে ৭ কেজি হয়। তবে এই মাছটিকে দেখলে আপনার চোখ কপালে উঠবে। মাছটির চোখ, মুখ দেখতে একটু অন্যরকম। বিশাল আকৃতির এই আমেরিকান রুই দেখতে রীতিমতো হুড়োহুড়ি পড়ে যায়। 

করলা নদীতে পাওয়া এই আমেরিকান রুই ওজনে প্রায় ৭ কেজি। মাছটি দেখতেও একটু আলাদা। মুখ, চোখ দেখতে আলাদা। এই মাছটিকে অনেকটা সময় ধরে জলে খেলিয়ে তারপই আয়ত্তে আনতে পেরেছেন বলে জানিয়েছেন সঞ্জীব দাস নামে ওই যুবক। বিশাল মাছ ধরা পড়ার খবর চাউর হতেই ভিড় জমে যায় শহরের জয়ন্তীপাড়া রেল কোয়ার্টারের বাড়িতে। এই বিষয়ে সঞ্জীব দাসের আত্মীয় জানান, মাছটিকে আমরা সিলভার কার্প বলে থাকি। এর ওজন অনেকটাই বেশি। দেখতে খুবই সুন্দর। 

আরও পড়ুন, kalipuja 2023: নির্জন নদীতীরে পঞ্চমুন্ডির আসনে ১৪০ বছরের কালী! উপোস করে পুজো দেন মুসলিমেরাও…

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *