Purulia Bus Stand সংলগ্ন অটোর স্ট্যান্ড অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিল স্থানীয় পুলিশ প্রশাসন। অন্যত্র অটো স্ট্যান্ড সরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্তে ক্ষুব্ধ অটো চালকদের একাংশ। বাস স্ট্যান্ড লাগোয়া অটো স্ট্যান্ড সরিয়ে দেওয়ার কারণে যাত্রীদের দুর্ভোগের মধ্যে পড়তে হবে, তা নিয়েও উঠছে প্রশ্ন।

কী জানা যাচ্ছে?

শহরের যানজট রুখতে কালীপুজোর আগে থেকেই একাধিক কড়া পদক্ষেপ গ্রহণ করে পুলিশ। প্রাথমিক ভাবে ফুটপাথ দখল মুক্ত করার ব্যাপারে অভিযান শুরু হয়। পাশাপাশি, পুরুলিয়া বাস স্ট্যান্ড সংলগ্ন এলাকাতেই অটো স্ট্যান্ড হওয়ার কারণে যাত্রীদের চাপে যানজটের সৃষ্টি হয়। সেই কারণেই অন্যত্র অটো স্ট্যান্ড সরিয়ে নিয়ে যাওয়ার পরিকল্পনা গ্রহণ করা হয়।

কোথায় সরবে স্ট্যান্ড

আপাতত পুলিশের তরফে রাঁচি রোডের পাশে জেলা স্বাস্থ্য ভবনের আগে একটি ফাঁকা জায়গয় নতুন অটো স্ট্যান্ড করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। সেখান থেকেই যাত্রী তোলার ব্যাপারে নির্দেশিকা রয়েছে। তবে অটো চালকদের দাবি, বিটি সরকার রোডে পেট্রল পাম্প সংলগ্ন এলাকায় অথবা, বাসস্ট্যান্ড থেকে সাহেব বাঁধ যাওয়ার রাস্তায় অটো দাঁড়িয়ে যাত্রী তোলে। শহরের ওই নির্দিষ্ট স্থানে যাতে একটিই স্ট্যান্ড থাকে, আর কোথাও যাতে স্ট্যান্ড না হয় তার জন্য দাবি করেছেন অটো চালকরা।

পুরসভা কী বলছে
?

জেলা পুলিশ ও পুরসভার উদ্যোগে ইতিমধ্যেই বাসস্ট্যান্ড, মেডিক্যাল কলেজ এবং দমকল কেন্দ্র সংলগ্ন রাস্তায় ইতিমধ্যে যানজট রুখতে বিভিন্ন ছোট দোকানপাট, ঠেলা গাড়িকে সরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়। এর পাশাপশি, অত স্ট্যান্ডকেও শুক্রবার থেকে সরিয়ে নিয়ে যাওয়ার কথা বলা হয়। পুরুলিয়া পুরসভার চেয়ারম্যান নব্যেন্দু মাহালি জানিয়েছেন, শহরকে সুন্দর যানজট মুক্ত করতেই এই পদক্ষেপ করা হল। পাশাপাশি, অটো স্ট্যান্ড একটি জায়গাতেই থাকবে বলে জানানো হয়।

Basudeb Acharia : আদ্রায় শেষকৃত্য পুরুলিয়ার ভূমিপুত্র বাসুদেব আচারিয়ার
অটোচালকরা কী বলছেন?

তবে অটো চালকদের একাংশ জানিয়েছেন, পুরুলিয়া বাস স্ট্যান্ড থেকে নির্ধারিত নতুন স্ট্যান্ড বেশ কিছুটা দূরে। বা স্ট্যান্ড থেকে সেটি এক কিমি দূরে। শেষ প্রায় তিন দশক থেকে বাস স্ট্যান্ড লাগোয়া জায়গায় অটো স্ট্যান্ড ছিল। প্রায় ৫০টির বেশি অটো চালকের রুটি রুজি চলে ওই স্ট্যান্ড থেকে। দূরে সরে যাওয়ার কারণে যাত্রী অনেকটাই কমে যেতে পারে বলে আশঙ্কা করছেন চালকদের একাংশ। দুঃশ্চি্তায় রয়েছেন তাঁরা।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *