এই সময়: বাংলায় কাদের সঙ্গে আসন সমঝোতা করবে কংগ্রেস, তা নিয়ে কংগ্রেস হাইকম্যান্ড এখনও কোনও মন্তব্য করেনি। তবে প্রদেশ কংগ্রেসের একঝাঁক অভিজ্ঞ নেতাকে লোকসভা ভিত্তিক কো-অর্ডিনেটরের দায়িত্ব দিল হাইকম্যান্ড। এআইসিসি রবিবার সারা দেশে লোকসভা ভিত্তিক কো-অর্ডিনেটরের নাম ঘোষণা করেছে। পশ্চিমবঙ্গে অসিত মিত্র, মনোজ চক্রবর্তী, শুভঙ্কর সরকার, হাফিজ আলম সাইরানি, কৃষ্ণা দেবনাথ, মুস্তাক আলম, মিল্টন রশিদের মতো একদল পোড়খাওয়া নেতাকে বিভিন্ন লোকসভার কো-অর্ডিনেটরের দায়িত্ব দেওয়া হয়েছে।

দমদম ও আরামবাগ লোকসভার কো-অর্ডিনেটর হয়েছেন অসিত মিত্র। মনোজ চক্রবর্তী মুর্শিদাবাদ, মুস্তাক আলম রায়গঞ্জ, শুভঙ্কর সরকার মেদিনীপুর, হাফিজ আলম সাইরানি মালদা উত্তর, আলি ইমরান রামজ (ভিক্টর) কোচবিহার, সাইনা জাভেদ বহরমপুর, মিল্টন রশিদ আসানসোল, আশুতোষ মুখোপাধ্যায় যাদবপুর লোকসভার দায়িত্ব পেয়েছেন।

কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে শনিবার ঘোষণা করেছিলেন, দ্রুত লোকসভা ভিত্তিক কো-অর্ডিনেটর নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গে কংগ্রেসের সঙ্গে তৃণমূল নাকি বামেদের সঙ্গে জোট হবে, তা এখনও স্পষ্ট নয়। কংগ্রেস হাইকম্যান্ডের এই ধীরে চলো নীতি দেখে তৃণমূল নেতৃত্ব যে সন্তুষ্ট নন, জোড়াফুল যে অনন্তকাল অপেক্ষা করবে না—সেই বার্তা বারবারই দেওয়া হয়েছে দলের তরফে।

Lok Sabha Election 2024 : রাজ্যের ৬ আসনে জয় সম্ভব? ভোটকুশলীদের দিয়ে সমীক্ষা
আলিমুদ্দিন স্ট্রিটও চাইছে, কংগ্রেস হাইকম্যান্ড দ্রুত তাদের অবস্থান স্পষ্ট করুক। নির্বাচনী জোট নিয়ে হাইকম্যান্ড সিদ্ধান্ত গ্রহণে বিলম্ব করলেও ভোট সংগঠন প্রস্তুত করার কাজ এগিয়ে রাখছে এআইসিসি। সেই কারণে কিছু দিন আগে পশ্চিমবঙ্গের জন্য নতুন পর্যবেক্ষকও নিয়োগ করেছে কংগ্রেস হাইকমান্ড। রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’ বাংলার উপর দিয়ে যাবে। পশ্চিমবঙ্গ যে রুট দিয়ে এই কর্মসূচি হবে, তার প্রস্তুতি খতিয়ে দেখতে কয়েক দিনের মধ্যেই রাজ্যে আসছেন এআইসিসি-র একদল নেতা।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *