হাওড়ার বিভিন্ন অংশে জল সরবরাহ পরিষেবা ব্যাহত হচ্ছে। আগামী ২২ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এই সমস্যা। কোনও এলাকায় পানীয় জলের সরবরাহ কম হলে সরাসরি পুর নিগমে যোগাযোগ করার জন্য জানানো হয়েছে। আপৎকালীন পরিস্থিতিতে জলের ট্যাঙ্ক পাঠিয়ে জলের সরবরাহ করা হবে।

হাওড়া পুরনিগম সূত্রে খবর, অতিরিক্ত ভাটার কারণে হুগলি নদীর জলস্তর কমেছে। যার জেরে শহরের জল সরবরাহ ব্যাহত হচ্ছে। এ অবস্থা চলবে আগামী ২২ ফেব্রুয়ারি পর্যন্ত। সোমবার সন্ধ্যায় এক সাংবাদিক সম্মেলনে কর্পোরেশনের প্রশাসনিক পর্ষদের চেয়ারম্যান ডাঃ সুজয় চক্রবর্তী এ তথ্য জানান।

সুজয় চক্রবর্ত্তী বলেন, ‘নদীতে জলের স্তর এক মিটার নেমে যাওয়ায় এ সমস্যা হচ্ছে। এ কারণে ইনটেক জেটি থেকে সঠিকভাবে জল পাম্প হচ্ছে না। ফলে উত্তর, মধ্য ও দক্ষিণ হাওড়ার বহু এলাকা পানীয় জলের সমস্যার সম্মুখীন হচ্ছে।’ পাদ্দাপুকুর পানি শোধনাগারের কোনও দোষ নেই। এমনটাই জানিয়েছেন তিনি। তবে পুরসভার তরফে আশা করা হচ্ছে, আগামী 22 ফেব্রুয়ারির পর পরিস্থিতি স্বাভাবিক হবে। যদি কোনও এলাকায় জলের অসুবিধা হয় তাহলে তারা সরাসরি কর্পোরেশনের ফোন করে জানাতে পারলে জলের ট্যাংকের সাহায্যে জল পরিষেবা করার চেষ্টা করবেন



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *