সমস্ত জল্পনার অবসান, ডায়মন্ড হারবারে প্রার্থী ঘোষণা করল বিজেপি। একমাত্র এই আসনেই প্রার্থী দেওয়া বাকি ছিল ভারতীয় জনতা পার্টির। এবারসেই আসনেও প্রার্থী দিয়ে দেওয়া হল গেরুয়া শিবিরের পক্ষ থেকে। ডায়মন্ডহারবারে অভিজিৎ দাসকে (ববি) প্রার্থী হিসেবে ঘোষণা করব বিজেপি। অর্থাৎ ওই কেন্দ্রে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিরুদ্ধে বিজেপির টিকিটে ল়ডতে চলেছেন অভিজিৎ দাস।
ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে এর আগে ২ বার ভোটে জিতে সাংসদ হয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবারেও ওই কেন্দ্র থেকেই দাঁড়িয়েছেন তিনি। সেক্ষেত্রে ওই কেন্দ্রে বিজেপির তরফে কাকে দাঁড় করানো হবে তা নিয়ে ব্যাপক জল্পনা ছিল রাজনৈতিকমহলে। ওই কেন্দ্রে প্রার্থীর নাম ঘোষণা করতে এত কেন দেরি করছে বিজেপি, উঠছিল সেই প্রশ্নও। যদিও বিজেপির তরফে থেকে কোনও সময় বলা হয়, ওই কেন্দ্রে প্রার্থী ঘোষণার ক্ষেত্রে কোনওরকম চমক থাকতে পারে। আবার কখনও বা বলা হয়, ওই কেন্দ্রে ভোট অনেক দেরিতে, তাই যথা সময়ে দলের তরফে নাম ঘোষণা করা হবে।যদিও তৃণমূল অবশ্য এই বিষয়ে কটাক্ষ করতে ছাড়েনি। ডায়মন্ড হারবারে বিজেপি প্রার্থী দিতে পারছে না বলে কটাক্ষ ধেয়ে আসতে থাকে তৃণমূলের পক্ষ থেকে।

Abhijit Das

অভিজিৎ দাস, ডায়মন্ড হারবারের বিজেপি প্রার্থী


এদিকে কিছু মাস আগে থেকে ডায়মন্ড হারবারে নওশাদ সিদ্দিকি প্রার্থী হতে পারেন বলে শোনা যাচ্ছিল। যদিও শেষ পর্যন্ত তিনি ওই কেন্দ্রে প্রতিদ্বন্দ্বিতা করেননি। ওই কেন্দ্রে মজনু লস্করকে দাঁড় করিয়েছে আইএসএফ। অন্যদিকে নওশাদ এই নির্বাচনেই প্রতিদ্বন্দ্বিতা করছেন না বলে জানা গিয়েছে। এদিকে ওই কেন্দ্রে ইতিমধ্যেই প্রার্থী ঘোষণা করে দিয়েছে বামেরাও। বামফ্রন্টের তরফ থেকে ওই কেন্দ্রে প্রতীক উর রহমানের নাম ঘোষণা করা হয়েছে।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *