রাজ্য রাজনীতিতে গত কয়েক মাসে আলোচ্য বিষয় হয়ে উঠেছেন ভোট কুশলী প্রশান্ত কিশোর। লোকসভা নির্বাচনে ফলাফল নিয়ে বেশ কিছু ভবিষ্যদ্বাণী করেছেন তিনি। এমনকি, রাজ্যের চিত্রটা কেমন হবে, তুলে ধরেছেন সেই সম্ভাবনাও। প্রশান্ত কিশোরের এই চিন্তা-ভাবনাকে কী ভাবে দেখছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়?মঙ্গলবার টিভি ৯ বাংলা নামক একটি বৈদ্যুতিন চ্যানেলে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি সাক্ষাৎকার সম্প্রচারিত হয়। সেই সাক্ষাৎকারে, বিষয়টি নিয়ে এতদিন বাদে মুখ খোলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর মন্তব্য, ‘ওঁর নিশ্চয়ই কিছু একটা ব্যাপার আছে, বিজেপিকে সমর্থন করছে।’

একাধিক জাতীয় সংবাদ মাধ্যমে গত কয়েকমাসে একাধিক সাক্ষাৎকার দিয়েছেন প্রশান্ত কিশোর। সেখানেই তাঁকে বলতে শোনা যায় এবার বাংলায় ‘চমকপ্রদ’ ফল করতে পারে বিজেপি। এমনকি, লোকসভা আসনের নিরিখে বাংলায় এক নম্বরে থাকতে পারে বিজেপি এরকম সম্ভাবনার কথাও শোনা যায় তাঁর মুখে। বিষয়টিকে ভালো চোখে নেয়নি তৃণমূল কংগ্রেস।

‘ভারতে আর নির্বাচন থাকবে না’ বিজেপিকে খোঁচা মমতার

২০২১ সালের বিধানসভা নির্বাচনের সময় প্রশান্ত কিশোর তৃণমূল কংগ্রেসের ভোট কুশলী ছিলেন। আই প্যাক নামক সংস্থা সাহায্য করত তৃণমূল কংগ্রেসকে। আই প্যাক এখনও কাজ করেছে তৃণমূল কংগ্রেসের জন্য। তবে, প্রশান্ত কিশোর এখন আর আই প্যাকের সঙ্গে যুক্ত নেই বলে দাবি করেন। বিষয়টি নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘ও তো আমাদের এখান থেকে অনেকদিন আগেই চলে গিয়েছে। আইটি কোম্পানি আপনাকে ডেটা দিতে পারে। আপনাকে প্রচারে সাহায্য করতে পারে।’ প্রশান্ত কিশোরের সঙ্গে তৃণমূল কংগ্রেসের বর্তমানে কোনও সম্পর্ক নেই। তাঁর মন্তব্য, সম্পূর্ণ তাঁর নিজস্ব মন্তব্য বলেই জানান তিনি। ওম

একটি সাক্ষাৎকারে প্রশান্ত কিশোর দাবি করেছেন, আপনি আশ্চর্য হবেন কারণ, সবই সম্ভাবনায়। আমার মনে হয় বিজেপি পশ্চিমবঙ্গে এক নম্বর দল হতে চলেছে। এমনকি, বিজেপিও ওডিশায় লোকসভা আসনের সংখ্যায় নেতৃত্ব দেবে এবং কংগ্রেস শাসিত তেলেঙ্গানায় প্রথম বা দ্বিতীয় দল হতে পারে। দক্ষিণ ভারতে বিজেপির এবার ভালো ফল হবে বলে দাবি করেন তিনি।

‘অভিষেককে বলব ১০ হাজার কোটি টাকার মানহানির মামলা কর’, কপ্টারকাণ্ডে পরামর্শ মমতার
যদিও, বেশ কিছুদিন আগে তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় একটি বৈদ্যুতিন চ্যানেলে সাক্ষাৎকার দেন। সেখানে তাঁকেও প্রশান্ত কিশোর সম্বন্ধে একটি শব্দে ব্যাখ্যা দিতে বলা হয়েছিল। সেখানেও অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, উনি ওভার হাইপড।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *