উদয়ন গুহ-র গতিবিধির উপরে নিয়ন্ত্রণ রাখার নির্দেশ নির্বাচন কমিশনের। আগামীকাল প্রথম দফার নির্বাচনে নিজের বিধানসভা এলাকা ছেড়ে বেরোতে পারবেন না উদয়ন গুহ। জেলা নির্বাচনী আধিকারিককে নির্দেশ জাতীয় নির্বাচন কমিশনের।উল্লেখ্য, গতকালই নিশীথ প্রামাণিকের পক্ষ থেকে তাঁর উপরে গতিবিধি নিয়ন্ত্রণের দাবি জানান কোচবিহারের বিজেপি প্রার্থী। এবার উদয়ন গুহর গতিবিধির উপরে নজরদারি রাখার সিদ্ধান্ত নিল জাতীয় নির্বাচন কমিশন। অন্যদিকে, মন্ত্রী উদয়ন গুহ-র তরফ থেকে জানানো হয়েছে, যে তাঁকে ভোটের দিন কোনওরকম ভাবে গৃহবন্দি করে রাখা যাবে না। বরং আরও হাজারটা উদয়ন গুহ বের হবে ভোটের দিন কোচবিহারে।

উত্তরবঙ্গের উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহকে গৃহবন্দী থাকার নির্দেশ দিল কমিশন। আগামীকাল সকাল বেলা ৭ টা থেকে সন্ধে ছটা পর্যন্ত যে ভোট গ্রহণ প্রক্রিয়া শুরু হবে। কমিশন জানিয়েছে, এই ভোট গ্রহণ প্রক্রিয়া সময়কালীন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ। তিনি তার নিজের বিধানসভা কেন্দ্র অর্থাৎ দিনহাটা সেইখান থেকে বাইরে বেরোতে পারবেন না। ইতিমধ্যে আগামীকাল সকাল বেলায় উত্তরবঙ্গে লোকসভা ভোটের প্রথম দফা নির্বাচনের ভোট গ্রহণ প্রক্রিয়ার কার্য শুরু হয়ে যাবে।

Nisith vs Udayan: নিশীথ উদয়নের সমর্থকদের হাতাহাতি, উত্তপ্ত দিনহাটায় বনধ তৃণমূলের

ইতিমধ্যেই নির্বাচন কমিশনারের তরফ থেকে মন্ত্রীর বিধানসভা কেন্দ্রের স্থানীয় নির্বাচনী আধিকারিক এর কাছে নোটিশ পাঠিয়ে দিয়েছেন ইতিমধ্যেই কমিশন। এবং মন্ত্রীর কাছেও নোটিশ পৌঁছে গেছে ইতিমধ্যেই। শেষ মুহূর্তে যাতে কোন অশান্তির বাতাবরণ না তৈরি হয় কোচবিহারে সেই কথা মাথায় রেখে এবার নিশীথ প্রামাণিকের পথেই হাঁটল নির্বাচন কমিশন মন্ত্রী নিজের এলাকাতেই গৃহবন্দি করল কমিশন।

Nisith Pramanik : অভিষেকের কপ্টারের পর নিশীথের গাড়ি, কেন্দ্রীয় মন্ত্রীর কনভয় আটকে তল্লাশি পুলিশের
উল্লেখ্য, নিশীথ প্রামাণিকের সঙ্গে মন্ত্রী উদয়ন গুহের সঙ্গে রাজনৈতিক বাদানুবাদের ঘটনা নতুন নয়। দুদিন আগেই উদয়ন গুহের গাড়ির উপর হামলার ঘটনা ঘটেছিল। সেই ঘটনার পরিপ্রেক্ষিতে বিজেপির দিকেই অভিযোগের আঙুল তুলেছিলেন উদয়ন গুহ। উদয়ন জানান, আসলে ওঁর (নিশীথ) পায়ের তলা থেকে মাটি সরে গিয়েছে। সেটা বুঝে এখন এমন অবান্তর সব অভিযোগ করছেন। কমিশনে নালিশ জানিয়েছেন।
পালটা নিশীথ প্রামাণিকের অভিযোগ ছিল, বারবার উদয়ন গুহের হেট স্পিচের জন্য তৃণমূল কর্মীরা প্রভাবিত হচ্ছে। যে কারণে, বিজেপির কর্মীরা আক্রান্ত হচ্ছেন বিভিন্ন জায়গায়। সেই কারণে উদয়ন গুহর ভোটের দিন নজরদারিতে রাখার ব্যাপারে আবেদন জানান তিনি।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *