সুতপা সেন: রাজ্যে ফের ভোট। মেয়ে নন, মানিকতলা উপনির্বাচনে এবার তৃণমূল প্রার্থী প্রয়াত সাধন পাণ্ডের স্ত্রী সুপ্তি পাণ্ডে। এই কেন্দ্রে দলের কনভেনার কুণাল ঘোষ, আর মুখ্য় নির্বাচনী এজেন্ট  অনিন্দ্য রাউত। সূত্রের খবর তেমনই।

আরও পড়ুন: Yogyashree Scheme: এবার ‘যোগ্যশ্রী’, মমতার ছোঁয়ায় ফ্রি কোচিঙে IIT-মেডিক্যাল কলেজে জায়গা পিছিয়ে পড়াদের…

ঘটনাটি ঠিক কী?  একুশের বিধানসভা ভোটের কয়েক মাস পরেই প্রয়াত হন রাজ্য়ের মন্ত্রী সাধন পাণ্ডে। কলকাতার মানিকতলা কেন্দ্রের বিধায়ক ছিলেন তিনি। কিন্তু আইনি জটিলতার কারণে আটকে ছিল উপনির্বাচন। নির্বাচনী প্রক্রিয়াকে চ্যালেঞ্জ করে মামলা করেছিলেন মানিকতলা কেন্দ্রের বিজেপি প্রার্থী কল্যাণ চৌবে। সম্প্রতি সেই মামলা খারিজ করে দিয়েছে আদালত। সঙ্গে নির্দেশ, অবিলম্বে উপনির্বাচন করতে হবে।

১০ জুলাই উপনির্বাচন হবে মানিকতলা কেন্দ্রে। এদিন দলের কোর কমিটির সদস্য ও মানিকতলা কেন্দ্রে অন্তর্গত ৮ ওয়ার্ডে কাউন্সিলরদের সঙ্গে বৈঠকে বসেন মমতা বন্দ্যোপাধ্যায়। শোনা যাচ্ছিল, বাবার কেন্দ্রে উপনির্বাচনে প্রার্থী হতে পারেন সাধন-কন্যা শ্রেয়া পাণ্ডে। সূত্রের খবর, বৈঠকে স্ত্রী সুপ্তিকেই প্রার্থী করার ইচ্ছা প্রকাশ করেন স্বয়ং তৃণমূল নেত্রী! বৈঠকে তাঁর ইচ্ছাতেই সায় দেন দলের কোর কমিটি সদস্যরা।

এদিকে লোকসভা ভোটে হেরেছেন রাজ্যের ৩ বিধায়ক। রায়গঞ্জের কৃষ্ণ কল্যাণী, বাগদার বিশ্বজিৎ দাস ও রানাঘাট দক্ষিণের মুকুটমণি অধিকারী।  একুশের বিধানসভা ভোটে বিজেপির টিকিটে জিতেছিলেন তাঁরা। পরে তৃণমূলে যোগ দিয়ে প্রার্থী হয়েছিলেন লোকসভা ভোটে। ফলে বিধায়ক পদ থেকে আগেই ইস্তফা  দিতে হয়েছিল ৩ জনকেই। স্রেফ মানিকতলা নয়, ১০ জুলাই উপনির্বাচন হবে রায়গঞ্জ, বাগদা ও রানাঘাটে দক্ষিণেও। এখনও পর্যন্ত যা খবর, চার কেন্দ্রের উপনির্বাচনে আনুষ্ঠানিকভাবে দলের প্রার্থীদের নাম একসঙ্গেই ঘোষণা করবে তৃণমূল। 

আরও পড়ুন:  Madan Mitra: ‘সিনেমার সাংসদ দেবের মন্তব্যটা আসলে দাদাগিরি…’ সোহমের পাশে মদন!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *