মে নয়, এপ্রিল থেকেই ডিএ বাড়ছে রাজ্য সরকারি কর্মীদের। মে মাসের ডিএ সহ বেতন ইতিমধ্যেই পেয়ে গিয়েছেন সরকারি কর্মীরা। এবার এপ্রিলের বকেয়া ডিএ-ও পেয়ে যাবেন তাঁরা। অর্থাৎ জুন মাসের শেষ তারিখ সরকারি কর্মীদের যে বেতন ঢুকবে তাতে তাঁরা এপ্রিল মাসের বকেয়া সঙ্গে এ মাসেরও ডিএ পাবেন। রাজ্য সরকারি কর্মীদের জন্য মঙ্গলেই এই সুখবর সামনে আসে। স্বাভাবিকভাবেই এই খবরে খুশি সরকারি কর্মীদের একটা বড় অংশ। আবার অন্য একটা অংশের আক্ষেপ, ‘কেন্দ্র রাজ্যের ডিএর পার্থক্য সেই থেকেই গেল!’ খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর আগে এক মাসের অতিরিক্ত ডিএ দেওয়ার কথা ঘোষণা করেছিলেন । ভোট মিটে যাওয়ার পর মঙ্গলবার বিজ্ঞপ্তি জারি করল নবান্ন। সব মিলিয়ে রাজ্য সরকারি কর্মীদের মোট ডিএ হল ১৪ শতাংশ। সরকারি কর্মীরা মানছেন, কথা রাখলেন মুখ্যমন্ত্রী।ডিএ সংক্রান্ত নির্দেশিকা
গত মাসের ৩০ তারিখ বৃহস্পতিবার বাজেটে ঘোষণা মতো সাত সকালেই ডিএ-সহ মে মাসের বেতন ঢুকে গিয়েছিল রাজ্য সরকারি কর্মীদের। রাজ্য়ের সমস্ত ক্ষেত্রের সরকারি কর্মীরাই অফিস পৌঁছনোর আগেই বেতন ঢোকার মেসেজ পেয়ে গিয়েছিলেন। মাস শেষেরও একদিন আগে বেতন ঢুকে গিয়েছিল। সাধারণত মাসের শেষ দিন অথবা তার একদিন আগে বেতন ঢোকে সরকারি কর্মীদের।

এদিনের এই বিজ্ঞপ্তি প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, ‘ ১ মে থেকে বর্ধিত হারে ডিএ দেওয়া হবে। টাকা পাবেন জুনে। আমি আলোচনা করে ঠিক করলাম, ১ মে থেকে নয়, ১ এপ্রিল থেকে টাকাটা দেব। ’ উল্লেখ্য, গত বছর ২১ ডিসেম্বর সরকারি কর্মীদের জন্য ৪ শতাংশ DA ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দেড় মাসের মাথায় ফের বাজেটে ৪ শতাংশ DA-র ঘোষণা করা হয়।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *