জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দ্বিতীয় দিনে পা রেখেছে উয়েফা ইউরো কাপ (EURO 2024)। শনিবার দিনের প্রথম ম্য়াচে গ্রুপ-‘এ’তে মুখোমুখি হয়েছিল হাঙ্গেরি-সুইজারল্য়ান্ড (Hungary vs Switzerland)। জার্মানির কোলন শহরে অবস্থিত কোলন স্টেডিয়ামে দুরন্ত ফুটবল খেলে সুইজারল্য়ান্ড ৩-১ গোলে উড়িয়ে দিয়েছিল হাঙ্গেরিকে। দ্বিতীয় ম্য়াচে স্পেন দেখিয়ে দিল যে, এবার ইউরোতে তাদের অনেক দলেরই রাতের ঘুম কাড়তে চলেছে। লুইস দে লা ফুয়েন্তের শিষ্য়রা ৩-০ গোলে উড়িয়ে দিল জ্লাৎকো দালিচের দুর্ধর্ষ ক্রোয়েশিয়াকে।

আরও পড়ুন: কোলনে ধেয়ে এল প্রবল ‘লাল ঝড়’… খড়কুটোর মতো উড়ে গেল হাঙ্গেরি

দেখতে গেলে চলতি ইউরোর প্রথম হেভিওয়েট ম্য়াচ ছিল বার্লিনের অলিম্পিয়াস্টাডিওনে। যুযুধান দুই পক্ষ। ধারে-ভারে একেবারে সেয়ানে-সেয়ানে। কিন্তু কোথায় কী স্পেনের ভয়ংকর আক্রমণাত্মক ফুটবলরে সামনে প্রথমার্ধেই উড়ে গেল ক্রোয়েশিয়া। বিরতির আগেই ম্য়াচ পকেটে পুরে ফেললেন দে লা ফুয়েন্তের টিম। ক্রোয়েশিয়া এবারের ইউরো কাপে অন্যতম ফেভারিট। বিশ্ব ফুটবলের অন্যতম শক্তিশালী দেশ লুকা মডরিচদের। কিন্তু ক্রোয়েশিয়ার অভিজ্ঞতা এদিন স্পেনের তারুণ্য়ের সামনে ধোপে টিকল না!

ম্য়াচের ২৯ মিনিটে প্রথম গোলের দেখা পেয়ে যায় স্পেন। সৌজন্য়ে দলের বিশ্বস্ত যোদ্ধা আলভারো মোরাতা। রড্রির পাশ থেকে দু’জন ডিফেন্ডারকে কাটিয়ে দুরন্ত প্লেসিংয়ে তিনবারের ইউরো চ্য়াম্পিয়ন দলকে এগিয়ে দেন তিনি। এই গোলের রেশ কাটতে না কাটতেই তিন মিনিটের মধ্য়ে ফাবিয়ান রুইজ ২-০ এগিয়ে দেন স্পেনকে। এই গোলেও স্পেনের প্লেসিং ফুটবল ছিল চোখে লেগে থাকার মতো। এরপর প্রথমার্ধের সংযুক্ত সময় স্পেনের হয়ে তৃতীয় গোল করেন ড্যানি কার্বাহাল। বিরতিতে তিন গোলে এগিয়ে থাকা স্পেন দ্বিতীয়ার্ধে গোলের সুযোগ তৈরি করেও আর জালের দেখা পায়নি। অন্যদিকে ক্রোটরা মরিয়া চেষ্টা করেও একটি গোলও শোধ করতে পারেননি।

আরও পড়ুন: এবার ভারতের আসল পরীক্ষা, অপেক্ষায় ‘নেমেসিস অস্ট্রেলিয়া! রইল সুপার আটের সূচি

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *