Sealdah Train Time,আজ থেকে পুজো স্পেশাল, বনগাঁ-কৃষ্ণনগর-ডানকুনি, শহরতলির শেষ ট্রেন কখন জানেন? – sealdah to naihati bongaon baruipur krishnanagar budge budge puja special train details


পুজো মানেই রাত জেগে ঠাকুর দেখা। খাওয়া-দাওয়া, হুল্লোড় করে অনেক রাতে বাড়ি ফেরেন। দর্শনার্থীদের কথা মাথায় রেখে পঞ্চমীর রাত থেকেই শিয়ালদহ থেকে বিভিন্ন শাখায় একগুচ্ছ স্পেশাল ট্রেনের ব্যবস্থা করেছে পূর্ব রেল। কোন শাখায়, কখন রয়েছে পুজো স্পেশাল ট্রেন? দেখে নেওয়া যাক একনজরে।পূর্ব রেল সূত্রে জানা গিয়েছে, পঞ্চমীর রাত থেকে দশমী পর্যন্ত শিয়ালদহ ডিভিশনে মোট ২০টি পুজো স্পেশাল লোকাল ট্রেন চালানো হবে। এর মধ্যে ১৮টি ট্রেন চলবে রাতে। নৈহাটি, রানাঘাট, ডানকুনি, বনগাঁ, বারুইপুর, বজবজ শাখায় এই ট্রেনগুলি চালানো হবে। ট্রেনগুলি মধ্যবর্তী প্রতিটি স্টেশনে স্টপেজ দেবে। রইল সম্পূর্ণ তালিকা।

শিয়ালদহ-রানাঘাট শাখা

শিয়ালদহ থেকে রানাঘাট লোকাল রাত ১২ টা ৪০ মিনিটে ছাড়বে। রাত ২ টো ৩০ মিনিটে ট্রেনটি রানাঘাটে পৌঁছবে। রানাঘাট থেকে শিয়ালদহের জন্য লোকাল (ডাউন ট্রেন) রাত ১১ টা ৪৫ মিনিটে রানাঘাট থেকে ছাড়বে। শিয়ালদহ এসে পৌঁছবে রাত ১ টা ৪০ মিনিটে।

রানাঘাট-কৃষ্ণনগর শাখা

শিয়ালদহ-রানাঘাট লাইনে রানাঘাট থেকে কৃষ্ণনগর সিটি লোকাল রাত ১১ টা ৪৫ মিনিটে ছাড়বে। কৃষ্ণনগরে পৌঁছবে রাত ১২ টা ১৭ মিনিটে। ফিরতি পথে কৃষ্ণনগর সিটি-রানাঘাট লোকাল রাত ১২ টা ৩০ মিনিটে কৃষ্ণনগর স্টেশন থেকে ছাড়বে। রাত ১ টা ৫ মিনিটে রানাঘাটে পৌঁছবে।


শিয়ালদহ-বনগাঁ শাখা

পুজো স্পেশাল শিয়ালদহ-বনগাঁ লোকাল রাত ১ টা ২০ মিনিটে শিয়ালদহ থেকে ছাড়বে। ট্রেনটি বনগাঁয় পৌঁছবে রাত ৩টে ১০ মিনিটে। অন্যদিকে, ডাউন বনগাঁ-শিয়ালদহ লোকাল রাত ১১ টা ৫৫ মিনিটে ছাড়বে। শিয়ালদহ পৌঁছবে রাত ১ টা ৪৫ মিনিটে।

শিয়ালদহ-নৈহাটি শাখা

শিয়ালদহ থেকে রাত ১.৩০ মিনিটে ও রাত ২.৩০ মিনিটে দুটি ট্রেন রয়েছে। ট্রেনগুলি নৈহাটি পৌঁছবে যথাক্রমে ২.৪০ ও ৩.৪০ মিনিটে। অন্যদিকে, নৈহাটি থেকে রাত ১২.১১ মিনিট ও রাত ৩তে নাগাদ দুটি ট্রেন রয়েছে। শিয়ালদহ পৌঁছবে যথাক্রমে ১.২০ ও ৪.১০ মিনিটে।

শিয়ালদহ-ব্যারাকপুর শাখা

শিয়ালদহ-বারুইপুর শাখাতেও পুজোয় স্পেশাল ট্রেন রয়েছে রাতের দিকে। বারুইপুর থেকে রাত ১ টা ২৫ মিনিটে এবং রাত ৩ টে ১০ মিনিটে দু’টি ট্রেন রয়েছে শিয়ালদহ যাওয়ার জন্য। আবার, শিয়ালদহ থেকে বারুইপুর পর্যন্ত রাত ১২ টা ৩০ মিনিটে এবং রাত ২ টো ২০ মিনিটে দুটি ট্রেন রয়েছে।

Durga Puja Special Train: পুজোয় আসানসোল ডিভিশনে ২টি স্পেশাল ট্রেন, কোন রুটে চলবে?
শিয়ালদহ-বজবজ শাখা

শিয়ালদহ থেকে বজবজ শাখায় একটি স্পেশাল ট্রেন রয়েছে। শিয়ালদহ থেকে এই ট্রেনটি রাত ১১.৩০ মিনিটে ছাড়বে। বজবজ পৌঁছবে রাত ১২.১৮ মিনিট নাগাদ। অন্যদিকে, বজবজ থেকে রাত ১২.৩০ মিনিটে একটি ট্রেন ছিড়বে, যেটি শিয়ালদহ পৌঁছবে ১.৩০ নাগাদ।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *