Dakshin Dinajpur : দিদির দূত হয়ে ‘দিদির সুরক্ষা কবচ’ কর্মসূচিতে বেরিয়ে ভিক্ষুকদের সাহায্য করার অভিনব উপায় বের করলেন তৃণমূল সভানেত্রী। বালুরঘাট বুড়াকালী মন্দির চত্বরে বসে থাকা ভিক্ষুকদের স্বনির্ভর করতে ওজন যন্ত্র প্রদান করলেন দক্ষিণ দিনাজপুর মহিলা তৃণমূল কংগ্রেসের জেলা সভানেত্রী প্রদীপ্তা চক্রবর্তী। শুক্রবার সকালে বালুরঘাট বুড়াকালী বাড়ি চত্বরে মোট ৪ টি ওজন যন্ত্র প্রদান করা হয়। এই ওজন যন্ত্রের মাধ্যমে বয়স্ক মানুষদের উপার্জনের পথ তৈরি করে দেওয়া হয়।

Lovely Maitra : কখনও পায়ে হেঁটে-কখনও স্কুটিতে, নন্দীগ্রাম ‘দিদির সুরক্ষা কবচ’ কর্মসূচিতে লাভলি
এই কর্মসূচিতে প্রদীপ্তা চক্রবর্তীর পাশাপাশি উপস্থিত ছিলেন দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেস কো-অর্ডিনেটর সুভাষ চাকি, বালুরঘাট শহর তৃণমূল সভাপতি দেবাশীষ কর্মকার, বালুরঘাট পুরসভার MCIC মহেশ পারখ, বিপুল কান্তি ঘোষ সহ অন্যান্য নেতৃত্বরা। প্রসঙ্গত, এদিন দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট শহরে দ্বিতীয় তথা শেষ দফায় শুক্রবার পালিত হল দিদির সুরক্ষা কবচ।

Didir Doot : আলিপুরদুয়ারে বিক্ষোভের মুখে ‘দিদির দূত’! সামলাতে ছুটলেন খোদ জেলাশাসক
এদিন বালুরঘাট শহরের ঐতিহ্যবাহী বুড়া কালীবাড়িতে পুজো দিয়ে মহিলা তৃণমূল কংগ্রেসের জেলা সভানেত্রী তথা বালুরঘাট পুরসভার ভাইস চেয়ারম্যান প্রদীপ্তা চক্রবর্তী দিদির দূত ও সুরক্ষা কবচ কর্মসূচির শুভ সূচনা করেন। এদিন পুজো দিয়ে শহরের ১৬ থেকে ২৫ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকা পরিদর্শন করেন তিনি।

Didir Doot : ‘আপনারা তো ভাগাড়ে থাকেন…!’ বেহাল রাস্তার জন্য বিয়ে বন্ধ গ্রামে, বিধায়কের সামনে ক্ষোভ গ্রামবাসীদের
এই সমস্ত ওয়ার্ডে অবস্থিত প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র, স্কুল, বাজার সহ বিভিন্ন এলাকা মানুষদের সঙ্গে কথা বলে তাদের অভাব অভিযোগ শোনেন মহিলা তৃণমূল নেত্রী। এর আগে বালুরঘাট শহরের প্রথম দফায় দিদির দূত ও সুরক্ষা কবচে বালুরঘাট পুরসভার চেয়ারম্যান অশোক কুমার মিত্র অংশগ্রহণ করেছিলেন।

Balurghat Police Station : তৈরি হচ্ছে ডেটাবেস, অবসরপ্রাপ্ত পুলিশ কর্মীদের পাশে বালুরঘাট থানা
এই বিষয়ে কথা বলতে গিয়ে প্রদীপ্তা চক্রবর্তী বলেন, “এনারা অসহায় মানুষ। পরিবার পরিজন বলতে কেউ নেই। ভিক্ষা করেই দিন চলে। তাই আমাদের দলের তরফ থেকে একটু এনাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করা হল। এই ওজন যন্ত্রগুলির মাধ্যমে তাঁরা ভিক্ষা ছাড়াও কিছু টাকা উপার্জন করতে পারবেন”।

এছাড়াও ‘দিদির সুরক্ষা কবচ’ কর্মসূচি নিয়ে কথা বলতে গিয়ে তিনি বলেন, “আমাদের জেলায় এই কর্মসূচিতে বিপুল সাড়া পাওয়া গিয়েছে। মানুষ নিজেদের আশা আকাঙ্ক্ষা সমস্যার কথা মন খুলে জানিয়েছেন। আমরাও সব কিছু শুনে সব সমস্যার সমাধান করতে উদ্যত হয়েছি।

সব সমস্যারই যে একেবারে সমাধান হয়ে গিয়েছে তা বলব না। তবে আসন্ন পঞ্চায়েত নির্বাচনের আগে পানীয় জলের সমস্যা থেকে শুরু করে খারাপ রাস্তাঘাট যেখানে যেখানে এখনও পর্যন্ত রয়েছে, তা মিটিয়ে ফেলা হবে”।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *