ছাত্র ছাত্রীকে বেধড়ক মারধরের অভিযোগ ঘিরে পশ্চিম মেদিনীপুরের একটি স্কুলে চাঞ্চল্য ছড়িয়েছে। পশ্চিম মেদিনীপুর জেলার সবং ব্লকের ৩ নং অঞ্চলের ঘোনাপাতা প্রাথমিক বিদ্যালয়ে এই ঘটনাটি ঘটেছে বলে অভিযোগ ছাত্রছাত্রীদের অভিভাবকদের। এই ঘটনায় আজ ওই স্কুলে চরম বিক্ষোভ দেখান অভিভাবকরা। পড়ুয়া ও অভিভাবকদের অভিযোগ, বিনা কারণে তাঁদের মারধর করা হয়েছে। এই ঘটনায় স্কুলের এক শিক্ষককে কাঠগড়ায় তোলা হয়েছে।এই ঘটনার প্রতিবাদে শুক্রবার ওই স্কুলের গেটে তালা লাগিয়ে প্রতিবাদ করেন অভিভাবকরা। অভিভাবক ও পড়ুয়রা অভিযুক্ত স্কুল শিক্ষকের অপসারণের দাবি জানিয়েছেন। স্কুলের প্রধান শিক্ষক জানিয়েছেন, ওই শিক্ষক যা করেছেন তা সম্পূর্ণ ভুল। তার জন্য তিনি নিজে শিক্ষকের পক্ষ থেকে স্কুলের পক্ষ থেকে অভিভাবকদের কাছে ক্ষমা চেয়েও নিয়েছেন বলে জানা গিয়েছে।

Durgapur News : বিশেষ চাহিদা সম্পন্ন শিশুকে উলঙ্গ করে মারধর! দুর্গাপুর হোমের ভাইরাল ভিডিয়ো ঘিরে শোরগোল
স্থানীয় সূত্রে খবর, অভিযুক্ত স্কুল শিক্ষককে ইতিমধ্যেই সবং থানায় ডেকে পাঠানো হয়েছে। তাঁকে সেখানে ডেকে জিজ্ঞাসাবাদ করা হবে। অন্যদিকে এই ঘটনা প্রসঙ্গে জেলাশাসক খুরশিদ আলি কাদরি জানিয়েছেন ওই স্কুল শিক্ষককে ইতিমধ্যেই শোকজ করা হয়েছে। শোকজের উত্তর দেখার পর তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

স্কুলের পড়ুয়া অমিত সাহা বলেন, “স্যার আমাদের অকারণে মারধর করে। আজই এমনই ঘটনা ঘটেছে। আজও এমন ধরনের ঘটনা ঘটেছে। স্কুলে আসতে আমাদের খুব ভয় লাগে। পড়াশোনা করতে ইচ্ছেও করেন না।”

Purulia School : স্কুলে নিয়মিত আসেন না শিক্ষক, মিড ডে মিলও জোটে কালেভদ্রে! প্রতিবাদ করতেই ‘ফোঁস’ মাস্টারমশাইয়ের
অন্যদিকে এই ঘটনা প্রসঙ্গে অভিভাবকরাও তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন। মিতা মাহাতো নামে এক অভিভাবক এই প্রসঙ্গে বলেন, “অকারণে স্কুলের ছাত্রদের মারধর করা হয়েছে। ছেলেমেয়েরা স্কুলে পড়াশোনা করতে আসে, এইভাবে তাঁদের মারধর করা উচিৎ। এই স্কুল শিক্ষকের মারধরের বিরুদ্ধে ও তাঁর বদলির দাবিতে আমরা এখানে বিক্ষোভ দেখাচ্ছি।”

স্কুলের আরও এক অভিভাবক বাবলু বাউড়ি এই প্রসঙ্গে বলেন, “বাচ্চারা স্কুলে পড়াশোনা করতে আসে। সেখানে অকারণে তাঁদের ব্যাপকভাবে মারধর করা হয়েছে। কী কারণে মারধর করা হল তা কেউই বলতে পারছে না। আগেও এই শিক্ষকের বিরুদ্ধে এই ধরনের ঘটনা ঘটেছে। তাঁকে দ্রুত স্কুল থেকে সরিয়ে দিতে হবে।”

Malda School : স্কুলের বদলে তৃণমূল পার্টি অফিসে গেল ২ শিক্ষকের শোকজ নোটিশ! মালদাতে শোরগোল
অন্যদিকে দুর্গাপুরে বিশেষভাবে সক্ষমদের একটি হোমে পড়়ুয়াদের নগ্ন করে মারধরের অভিযোগ উঠেছে। ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে ভাইরাল হয়েছে। যদিও গোটা ঘটনার কথা অস্বীকার করেন স্কুল কর্তৃপক্ষ। তাঁরা সরাসরি স্কুলের সুপারের দিকে অভিযোগের আঙুল তুলেছেন। তাঁদের দাবি, স্কুলের নাম বদনামের জন্য ষড়যন্ত্র করা হচ্ছে।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *