বুধবার সকালে বাঁকুড়ার বড়জোড়ার ঘুটগড়িয়া শিল্পাঞ্চলের একটি কারখানার পাশে প্যারাসুট-সহ এক প্রশিক্ষণরত বায়ুসেনা কর্মীর মৃতদেহ উদ্ধার হয়েছে। স্থানীয় বাসিন্দারাই প্রথমে তাঁকে অচৈতন্য অবস্থায় পড়ে থাকতে দেখেন। পরে খবর দেওয়া হয় বাঁকুড়ার বড়জোড়া থানায়। পুলিশ গিয়ে ওই সেনা কর্মীকে উদ্ধার করে বড়জোড়া সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

শেষমেশ ওই বায়ুসেনা কর্মীর পরিচয় জানা গিয়েছে। বায়ুসেনার পানাগড় বেসের তরফে জানানো হয়েছে প্রশিক্ষণরত মৃত বায়ুসেনা কর্মীর নাম চন্দ্রকা গোবিন্দা । তিনি অন্ধ্রপ্রদেশের বাসিন্দা। পানাগড়ে ফোর্স স্টেশনে আইএনএস কর্ন বিভাগে কর্মরত ছিলেন । এদিন ভোরে প্রশিক্ষণের সময় আচমকাই ওই সেনা কর্মীর সঙ্গে কন্ট্রোল রুমের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। তারপর থেকেই তাঁর খোঁজ মিলছিল না।

Indian Air Force : প্রশিক্ষণের সময় এয়ারক্যাফ্ট থেকে পড়ে মৃত্যু বায়ুসেনা কর্মীর, প্যারাশুট খোলায় বিপত্তি?
বাঁকুড়াতে ওই বায়ুসেনা কর্মীর হদিশ মেলার পর বড়জোড়া থানার মাধ্যমে খবর যায় কাঁকসা থানায়। পানাগড়ের বায়ুসেনা ঘাঁটি এই থানার অন্তর্গত। থানার থেকে খবর পেয়ে বায়ুসেনা কর্মীরা তাঁদের সহকর্মীর জন্য বড়জোড়া সুপার স্পেশালিটি হাসপাতালে আসেন। প্রশিক্ষণরত বায়ুসেনা কর্মীর মৃত্যু কোনও দুর্ঘটনার কারণে হয়েছে না এর পিছনে কোনও প্রযুক্তিগত সমস্যা রয়েছে, তা খতিয়ে দেখা হচ্ছে। অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে ঘটনার তদন্ত শুরু করেছে বড়জোড়া থানার পুলিশ।

Nadia News : বউদির আত্মহত্যার ৩ দিন পর নিমগাছে দেওরের ঝুলন্ত দেহ! নদিয়ায় চাঞ্চল্য
বড়জোড়া সুপার স্পেশালিটি হাসপাতালের কর্মরত চিকিৎসক এই প্রসঙ্গ বলেন, “আমাদের কাছে রোগীকে নিয়ে আসা হয় তখন তিনি মারা গিয়েছেন। বড়জোড়া থানর পুলিশ তাঁকে নিয়ে এসেছিল। পরীক্ষা করেও দেখেছি রোগী মৃত। আমি যেটুকু শুনলাম প্যারাশুট থেকে পড়ে গিয়েই রোগীর মৃত্যু হয়েছে। ওনার নাম চন্দ্রকা গোবিন্দা (২৭)।”

Barrackpore Army Camp : প্রশিক্ষন চলাকালীন মর্মান্তিক দুর্ঘটনা! ব্যারাকপুরে মৃত ২ জওয়ান
বুধবার সকাল ১০টা নাগাদ বাঁকুড়া ওই কারখানার পিছনে প্রশিক্ষণরত বায়ুসেনা কর্মীকে প্যারাশুট সমেত পড়ে থাকতে দেখা যায়। প্রথমে বিষয়টি স্থানীয় বাসিন্দাদের চোখে পড়ে, তারপর খবর দেওয়া হয় বড়জোড়া থানায়। পুলিশ এসে তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

উল্লেখ্য, দিন কয়েক আগে ব্যারাকপুরে প্রশিক্ষণের সময় দুই সেনা জওয়ানের প্রাণ গিয়েছিল। নদী পার হওয়ার প্রশিক্ষণ চলাকালীন জলে পড়ে যান প্রশিক্ষণরত তিন জওয়ান। তাঁদেরকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে মৃত বলে ঘোষণা করা হয় দু’জনে। এই ঘটনা নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছিল, তার কয়েকদিনের মধ্যে প্রশিক্ষণের সময় বায়ুসেনা কর্মীর মৃত্যু হল।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Exit mobile version