লোকসভা ভোট যত এগিয়ে আসছে, ততো উত্তপ্ত হচ্ছে জেলার রাজনৈতিক পরিস্থিতি। একের অপরের বিরুদ্ধে হুঁশিয়ারি তৃণমূল-বিজেপির। এবার বিজেপির কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ। জেলার দুষ্কৃতীরা কেন্দ্রীয় মন্ত্রীর ছত্রছায়ায় আছে বলে দাবি করলেন তিনি।

কী জানা যাচ্ছে?

শনিবার ভেটাগুড়িতে তৃণমূল পার্টি অফিস খোলা হয়। দীর্ঘদিন ধরে স্থানীয় বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের অত্যাচারে এই পার্টি খোলা যায়নি বলে দাবি তৃণমূলের। সেই দলীয় কার্যালয় খোলার অনুষ্ঠানে এসেই কার্যত হুঁশিয়ারি দিলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ। জেলা বিজেপি নেতৃত্বের পাশাপাশি কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিককে টার্গেট করেন তিনি

কী বললেন উদয়ন?

তিনি অভিযোগ করে বলেন, ‘ভেটাগুড়িতে গুন্ডামি, মাস্তানি করে কেন্দ্রীয় মন্ত্রীর বাড়িতে আশ্রয় নিচ্ছে দুষ্কৃতীরা। সেই বাড়িতে পুলিশকে তল্লাশি চালাতে দিলে সব বের হবে।’ প্রসঙ্গত, গত পঞ্চায়েত নির্বাচনের পর থেকেই কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিকের বাসস্থান ভেটাগুড়িতে বিজেপির দাপটে ভেটাগুড়ি -১ ও ভেটাগুড়ি -২ গ্রাম পঞ্চায়েতের দুটি পার্টি অফিস খুলতে পারছিল না তৃণমূল বলে দাবি।
সামনে লোকসভা নির্বাচন। এই পরিস্থিতিতে এখনই জমি পুনরুদ্ধার না করলে লোকসভা নির্বাচনে ভেটাগুড়ির দুটি গ্রাম পঞ্চায়েতে ভালো ফল হবে না তৃণমূলের বলে আশঙ্কা। এই পরিস্থিতিতে কর্মীদের মনোবল বাড়াতে দীর্ঘদিন ধরে বন্ধ হয়ে থাকা ওই পার্টি অফিস দুটি খোলার সিদ্ধান্ত নেয় তৃণমূল নেতৃত্ব। তাই শনিবার জেলা তৃণমূল সভাপতি অভিজিৎ দে ভৌমিক, বিধায়ক জগদীশ বর্মা বসুনিয়া সহ জেলার বিভিন্ন এলাকা থেকে কয়েকশো নেতা কর্মী নিয়ে ভেটাগুড়িতে আসেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ।

Caste Certificate : ভুয়ো সার্টিফিকেট ইস্যুতে চাপ বাড়াচ্ছে বিজেপি, বড় আন্দোলনের হুঁশিয়ারি কেন্দ্রীয় মন্ত্রীর
এরপর ভেটাগুড়ি রেল ষ্টেশন ও ভেটাগুড়ি পাইকারি সবজি বাজার এলাকায় থাকা বন্ধ পার্টি অফিস দুটি খোলেন। সেখানে তৃনমূলের নেতা কর্মীরা একটা মিছিলও করেন। সেই দুটো পার্টি অফিস খোলার পর উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ হুশিয়ারি দেন, এরপর যদি ভেটাগুড়িতে গণ্ডগোল হয় আর বিজেপি কর্মীরা যদি গণ্ডগোল করেন তাহলে আপনারা ভেটাগুড়ির বাইরে বেরোতে পারবেন না। যদিও হুশিয়ারি নিয়ে বিজেপির কোচবিহার জেলা সাধারণ সম্পাদক বিরাজ বোস বলেন, কে কাকে বেরোতে দেবে না সেটা সময় এলেই দেখা যাবে।
এর কিছুক্ষণের মধ্যেই ভেটাগুড়িতে তৃণমূলের দুটো পার্টি অফিস খোলার পরেই বোমাবাজি হয় বলে অভিযোগ। তৃণমূল নেতারা ভেটাগুড়িতে থাকাকালীন দূরে বোমা ফাটানো হয়। ভেটাগুড়ি -১ অঞ্চল তৃণমূল কার্যালয়ে একটি এবং ভেটাগুড়ি ট্যাক্সি স্ট্যান্ডের পেছনে আরেকটি বোমা ফাটে। যদি পুলিশ যেতেই দুস্কৃতীরা পালিয়ে যায়।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *