রাজ্য সভাপতির কেন্দ্র। বালুরঘাট আসনে জয় ধরে রাখতে উন্নয়নের বার্তায় বাড়তি জোর দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। তাঁর ভাষণে উঠে এলে একের পর এক ‘গ্যারান্টি’র কথা। আগামী পাঁচ বছরে মোদী সরকার দেশ জুড়ে কোন উন্নয়নের ধারা বজায় রাখবেন তার একটি মিনি ভার্সন তুলে ধরেন দর্শকদের সামনে। বিজেপি প্রার্থী সুকান্ত মজুমদারের সমর্থনে তখন কাতারে কাতারে ভিড় সভায়। মোদীর বড় গ্যারান্টি এল বিদ্যুৎ সরবরাহ নিয়েও।বালুরঘাট (Balurghat) ব্লকের বোয়ালদার, বোল্লা ও পতিরাম সহ একাধিক গ্রামেই বিদ্যুতের সংকট দেখা যায় গরম কালে। বিদ্যুৎ অফিসে ঘিরে ধরে গ্রামবাসীদের বিক্ষোভের খবর উঠে আসে মাঝেমধ্যেই। সেই সংকট মাথায় রেখে বালুরঘাটের সভা থেকে বড় প্রতিশ্রুতি দিলেন নরেন্দ্র মোদী।

এদিনের সভা থেকে মোদী জানান, ২ দিন আগেই পয়লা বৈশাখের দিন আমাদের সংকল্পপত্র দেশের সামনে রেখেছে। সেখানে আগামী ৫ বছরে বিজেপি সরকারে আসলে কী কী কাজ করবে তার গ্যারান্টি দিয়েছে। সেখানেই মোদী বলেন, ‘গরিবদের জন্য ৩ কোটি নতুন বাড়ি বানানো হবে। এটা মোদীর গ্যারান্টি।’ এরপরেই মোদী উল্লেখ করেন, ‘বিনামূল্য বিদ্যুতের জন্য সোলার প্যানেল বসানো হবে। বিদ্যুতের বিল শূন্য হয়ে যাবে।’

Narendra Modi : ‘আরও বড় প্ল্যান আছে’, নির্বাচনের আগে মন্তব্য মোদীর

উল্লেখ্য, এবার লোকসভা নির্বাচনের আগেই ‘প্রধানমন্ত্রী সূর্য ঘর, মুফত বিজলি যোজনা’ ঘোষণা করেছেন নরেন্দ্র মোদী। কেন্দ্রীয় সরকারের এই প্রকল্পের মাধ্যমে এক কোটি বাড়িতে বিনামূল্যে প্রতি মাস ৩০০ ইউনিট বিদ্যুৎ দেওয়া হবে। এর জন্য ৭৫ হাজার কোটি টাকার বেশি বিনিয়োগ করা হবে বলে জানানো হয়। প্রকল্পটি সম্পর্কে মোদী আগেই জানান, কেন্দ্রীয় সরকার দেশের ১ কোটি বাড়িতে ছাদে সোলার ব্যবস্থা বসানোর ব্যবস্থা করবে, ‘প্রধানমন্ত্রী সূর্যোদয় যোজনা’ চালু করবে। এর ফলে গরিব ও মধ্যবিত্তের বিদ্যুৎ বিল তো কম হবেই। পাশাপাশি, ভারত বিদ্যুৎ ক্ষেত্রে আত্মনির্ভরও হবে।

‘ষড়যন্ত্র করেছে, কিন্তু জয় সত্যেরই হয়’, রামনবমী নিয়ে তৃণমূলকে নিশানা মোদীর
এদিনের সভা থেকে পরিযায়ী শ্রমিকের বিষয়টিও নিয়েও সরব হন মোদী। এখানকার যুবকদের কাজের খোঁজে বাইরে যেতে হয়। বিজেপি বালুরঘাট ও বাংলার উন্নয়নের জন্য যথাসাধ্য চেষ্টা করেছে। মোদী জানান, বালুরঘাট স্টেশনকে ‘অমৃতভারত স্টেশন’ হিসাবে বিকশিত করছে। গত জানুয়ারি মাসে কেন্দ্রীয় সরকার ভাতিন্ডা থেকে মালদহ পর্যন্ত ট্রেনকেও বালুরঘাটের সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে। বালুরঘাট এয়ারপোর্টের জন্যও প্রচুর চেষ্টা করেছে।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *