জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: রয়্য়াল চ্য়ালেঞ্জার্স ব্যাঙ্গালোর থেকে রয়্য়াল চ্য়ালেঞ্জার্স বেঙ্গালুরু (Royal Challengers Bengaluru) হয়েছে নাম। নামবদলেও ভাগ্য় ফেরেনি দলের। সেই একই হতশ্রী দশা আরসিবি-র। আইপিএলের জন্মলগ্ন থেকে খেলা তিন দলের মধ্য়ে দিল্লি-পঞ্জাব-বেঙ্গালুরু কখনও আইপিএল জিততে পারেনি। আইপিএল তো দূরের কথা ফাফ দু প্লেসিসদের ম্য়াচ জেতারও কোনও ইচ্ছা নেই। ১০ দলীয় লড়াইয়ে এখন সবার শেষে আরসিবি। সাত ম্য়াচের মধ্য়ে ছয় ম্য়াচ হারা ও এক ম্য়াচ জেতা দলের প্লে-অফের সম্ভাবনা নেই বললেই চলে। আর আরসিবির এহেন জঘন্য় ফর্ম আর চোখে দেখতে পারছেন না ভারতীয় টেনিস কিংবদন্তি মহেশ ভূপতি (Mahesh Bhupathi)। সাফ বলেই দিলেন যে, অনেক হয়েছে এবার আরসিবি-কে বেচে দেওয়ার সময় এসেছে!

আরও পড়ুন: RCB vs SRH | IPL 2024: ৫৪৯ রানে ৮১ চার ৩৮ ছয়! মাথা ঘোরানো সব রেকর্ড, খেলা হল বটে…

মহেশ তাঁর এক্স হ্য়ান্ডেলে লেখেন, ‘খেলার স্বার্থে এবং আইপিএলের কথা ভেবেই আমি বলছি। সর্বোপরি সকল ফ্য়ানদের কথা মাথায় রেখে বিসিসিআইয়ের উচিত এবার আরসিবি-কে বিক্রি করে দেওয়া কোনও নতুন মালিকের কাছে। যে যত্ন সহকারে বাকি দলগুলির মতো এই স্পোর্টস ফ্র্যাঞ্চাইজিকে গড়ে তুলবে।’ এর সঙ্গে মহেশ হ্যাশট্য়াগ দিয়ে জুড়ে দিয়েছে #tragic! অর্থাৎ বোঝাই যাচ্ছে যে, তিনি যেমন তিতিবিরক্ত তেমনই মর্মাহত। আরসিবি এখনও পর্যন্ত তিনবার ফাইনাল খেলেছে। একবার প্লে-অফে যেতে পেরেছ। রাহুল দ্রাবিড় থেকে শুরু করে কেভিন পিটারসেন, অনিল কুম্বলে, ড্য়ানিয়েল ভেট্টোরি, বিরাট কোহলি, শেন ওয়াটসন (স্ট্য়ান্ড-ইন) ও ফাফ দু প্লেসিস দলের নেতৃত্ব দিয়েছেন। তবে ট্রফি কেউ দিতে পারেননি। আরসিবি-র পুরুষ দল ট্রফি না জিততে পারলেও, এই ফ্র্যাঞ্চাইজির মেয়েরা ইতিহাস লিখেছেন উইমেনস প্রিমিয়র লিগে। অভিষেকের পরের বছরেই স্মৃতি মন্ধানারা। আরসিবি-র ছেলেরা যা ১৬ বছরে করতে পারেননি, তা মাত্র দু’বছরে করে দেখিয়েছেন আরসিবি-র মেয়েরা। 

২০২১ সালের ১৬ সেপ্টেম্বর আরসিবি নক্ষত্র বিরাট কোহলি জানিয়ে ছিলেন যে, আসন্ন টি-২০ বিশ্বকাপই কুড়ি ওভারের ফর্ম্যাটে জাতীয় দলের অধিনায়ক হিসেবে তাঁর শেষ অভিযান। আর তার ঠিক তিনদিন পরেই কোহলি আরসিবি-র অধিনায়কত্ব ছেড়েছিলেন। তাঁর জুতোয় পা গলান ফাফ দু প্লেসিস। ২০০৮ সাল থেকেই কোহলি আরসিবি-র হয়ে আইপিএল খেলছেন। ২০১১ সালে অধিনায়কত্বের গুরুদায়িত্ব তাঁর কাঁধে সঁপে দেওয়া হয়। কিন্তু অধিনায়ক হিসেবে ১০ বছরে একবারও আইপিএল ট্রফি দিতে পারেননি বিরাট।

আরও পড়ুন: WATCH | Dinesh Karthik | IPL 2024: এত বড়! চর্চায় দীনেশের দূরপ্পাল্লার ছয়, চিন্নাস্বামী খুঁজে পায়নি বল

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *