এক, দুটি নয়। প্রায় ৫০০ – ৬০০টি জলের মিটার এক রাতে চুরি। সরকারি জল প্রকল্প এলাকা থেকে বড়সড় চুরির ঘটনা হাওড়া জেলায়। ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।রাতের অন্ধকারে জল প্রকল্পের ভেতর থাকা কয়েক লক্ষ টাকার জলের কর্মাশিয়াল মিটার চুরি করে পালানোর অভিযোগ। উলুবেড়িয়া পুরসভা তরফে দাবি করা হয়েছে, চুরি যাওয়া জলের মিটারের বাজার মূল্যে আনুমানিক ১২ লক্ষ টাকা। ঘটনায় উলুবেড়িয়া পুরসভার পক্ষ থেকে উলুবেড়িয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

জানা গিয়েছে, পুরসভার ৩২টি ওয়ার্ডের বাড়ি বাড়ি পরিশ্রুত পানীয় জল সরবরাহের লক্ষ্যে উলুবেড়িয়া পুরসভার ২৪ নং ওয়ার্ডের জগদীশপুরে পুরসভার একটি জল প্রকল্প আছে। হুগলি নদী থেকে জল তুলে জল প্রকল্পে পরিশোধন করে পাইপ লাইনের মাধ্যমে বাড়ি বাড়ি সরবরাহ করা হয়। অভিযোগ, বৃহস্পতিবার রাতে এই জল প্রকল্পের ভিতর থেকে কয়েক লক্ষ টাকার জলের লাইনের কর্মাশিয়াল মিটার চুরি করে পালায় দুস্কৃতীরা।

শুক্রবার সকালে চুরির বিষয়টি নজরে আসে জল প্রকল্পের কর্মীদের। এরপরেই তাঁরা পুরসভায় বিষয়টি জানায়। পুরসভার পক্ষ থেকে উলুবেড়িয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। উলুবেড়িয়া পুরসভার চেয়ারম্যান অভয় দাস জানান, প্রাথমিকভাবে আমাদের অনুমান ৫০০/৬০০ জলের মিটার চুরি হযেছে। যদিও আমরা স্টকের হিসেব মেলাচ্ছি। ইতিমধ্যে আমরা এই ব্যাপারে উলুবেড়িয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছি। হাওড়া গ্রামীণ জেলা পুলিশের এক কর্তা জানান ঘটনার তদন্ত শুরু হয়েছে।

হাওড়ায় বাবার সামনেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২১ বছরের তরুণীর মৃত্যু
উল্লেখ্য, হাওড়া জেলার বিভিন্ন অঞ্চলে পানীয় জলের সমস্যা রয়েছে। বাড়ি পানীয় জল পৌঁছে দেওয়ার কাজ জোরকদমে চলছে হাওড়ার গ্রামীণ এলাকায়। এই কাজ করছে জনস্বাস্থ্য ও কারিগরি দপ্তর। এর মধ্যেই হাওড়া জেলার উলুবেড়িয়া পুরসভা এলাকায় এরকম চুরির ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিশের প্রাথমিক অনুমান, কয়েকজন মিলে এই চুরির ঘটনা ঘটিয়েছে। দুষ্কৃতীদের দ্রুত ধরার ব্যাপারে বিভিন্ন জায়গায় তল্লাশি চালাচ্ছে পুলিশ।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Exit mobile version