Dankuni Station : বিতর্কের মধ্যেই বাংলায় পথচলা শুরু হল বন্দে ভারত এক্সপ্রেস (Vande Bharat Express)। ট্রেনকে ঘিরে উন্মাদনাও কম ছিল না সাধারণ মানুষের মধ্যে। ডানকুনি স্টেশনে (Dankuni Station) ট্রেম থামতেই, ঢাকের বাজনা, পুষ্প বৃষ্টি করে দ্রুতগামী ট্রেনকে স্বাগত জানাল ডানকুনির মানুষ। মানুষের এই উৎসাহের জেরে নির্দিষ্ট সময়ের বেশি কিছু পরে নিউ জলপাইগুড়ির (Jalpaiguri) উদ্দেশে রওনা দেয় বন্দে ভারত এক্সপ্রেস (Vande Bharat Express)।

Vande Bharat Express : বন্দে ভারতের উদ্বোধন, বঙ্গের প্রথম বুলেট ট্রেনের অপেক্ষায় মালদাবাসী
দেশের সবচেয়ে গতিময় ট্রেন বলে কথা। অন্যান্য এক্সপ্রেস ট্রেনের তুলনায় বন্দে ভারত (Vande Bharat Express) দেখতে ও প্রযুক্তিগতভাবে একটু আলাদা। ঘড়ির কাঁটা তখন প্রায় দুপুর ১২টা ৩ মিনিটের ঘরে। ডানকুনি স্টেশনে (Dankuni Station) ৩ নম্বর প্ল্যাটফর্মে এসে থামাল বন্দে ভারত এক্সপ্রেস। আর তাকে দেখতেই স্টেশনে উপচে পড়ল ভিড়। ট্রেন থামতেই উৎসাহী জনতার একাংশ উঠে পড়লেন তাতে। আম জনতার পাশাপাশি স্টেশন ভিড় জমিয়েছিলেন BJP সমর্থকরাও। আর তাঁদের মধ্যে থেকে উঠল মোদি মোদি স্লোগাও। নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে উচ্ছ্বসিত হয়ে পড়েন প্রিয়াঙ্কা দত্ত নামে এক যাত্রী। বন্দে ভারতে চড়ার অনুভূতি অন্য এক্সপ্রেসগুলি থেকে একটু আলাদা বলে মনে করছেন তিনি। ট্রেনের যাত্রী থেকে চালক সহ অন্যান্যদেরও গোলাপ ফুল দিয়ে অভ্যর্থনা জানানো হয়।

Howrah NJP Vande Bharat Express Stoppage: 17টি স্টেশনে দাঁড়াবে বন্দে ভারত ‘লোকাল’, প্রথম দিন দুলকি চালই সম্বল হাইস্পিড ট্রেনের
পশ্চিমবঙ্গকে বন্দে ভারত ট্রেনটি উপহার দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ডানকুনির (Dankuni) BJP নেতৃত্ব। আজকের দিনটি পশ্চিমবঙ্গ মানুষের কাছে স্মরণীয় হয়ে থাকল বলে মনে করছে তাঁরা। বন্দে ভারতের উদ্বোধনী মঞ্চে জয় শ্রীরাম ধ্বনি নিয়ে ইতিমধ্যে তৈরি হয়েছে বিতর্ক। যদিও এ নিয়ে মাথা ঘামাতে নারাজ হুগলির BJP নেতৃত্ব। এটা কোনও রাজনৈতিক স্লোগান নয় বলে দাবি করা হয়েছে। জয় শ্রীরাম ধ্বনি দেওয়ার জন্য মমতার উষ্মাপ্রকাশকে, মুখ্যমন্ত্রীর ব্যক্তিগত মত বলে জানিয়েছেন জেলা BJP নেতৃত্ব।

ডানকুনি স্টেশনে (Dankuni Station) ২ মিনিট দাঁড়ানোর কথা ছিল বন্দে ভারতের। কিন্তু মাত্রারিক্ত ভিড়ের জন্য প্রায় ১৫ মিনিট পরে চাকা গড়ায় এক্সপ্রেস ট্রেনটির। প্রায় ১২টা ১৫ মিনিট নাগাদ ডানকুনি স্টেশন (Dankuni Station) থেকে রওনা দেয় বন্দে ভারত। এরপর ১২.৩০ মিনিটে কামারকুণ্ডু স্টেশনে থামে ট্রেনটি। ২ মিনিট দাঁড়ানোর পর নিউ জলপাইগুড়ির উদ্দেশে রওনা দেয়।

Vande Bharat Express : ট্রায়াল রানেই উত্তর-দক্ষিণে তুমুল করতালিতে স্বাগত বন্দে ভারত
প্রসঙ্গত, হাওড়া-নিউ জলপাইগুলি যাওয়ার পথে বন্দে ভারত মোট ১৮টি স্টেশন দাঁড়াবে। রেলের সূচি অনুযায়ী ভোর ৫টা ৫৫ মিনিটে ছেড়ে নিউ জলপাইগুলি স্টেশনে (Jalpaiguri Station) পৌঁছাবে দুপুর ১টা ১৫ মিনিট নাগাদ। অর্থাৎ দীর্ঘ এই পথ পাড়ি দিতে বন্দে ভারতের লাগবে প্রায় সাত ঘণ্টার মতো।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Exit mobile version