এবার সন্দেশখালির বর্তমান পরিস্থিতি নিয়ে মামলা দায়ের হল হাইকোর্টে। বিচারপতি জয় সেনগুপ্তের এজলাসে দায়ের হল মামলা। মামলাকারী আইনজীবীর তরফে বলা বলেছে, ‘গোটা সন্দেশখালি এলাকায় ১৪৪ জারি করে রাখা হয়েছে। আমাদের জমি জবর দখল করা হয়েছে। আইনশৃঙ্খলা চূড়ান্ত বিঘ্নিত সন্দেশখালিতে। একটা দ্বীপে মানুষগুলো আটকে আছে। মামলাটুকু দায়ের করার জন্য আসতে হলেও হুমকির মুখে পড়তে হচ্ছে সাধারণ মানুষকে। ইন্টারনেট পরিষেবা বন্ধ।’

এই মর্মেই মামলা দায়েরের আবেদন জানিয়ে বিচারপতি জয় সেনগুপ্তের দৃষ্টি আকর্ষণ করা হয়। একইসঙ্গে আবেদন জানানো হয়, আইনজীবীদের অন্তত সন্দেশখালি যাওয়ার অনুমতি দেওয়া হোক। অভিযোগ পুলিশ কিছু ক্ষেত্রে নিষ্ক্রিয়, আবার কিছু ক্ষেত্রে সক্রিয়। জরুরি ভিত্তিতে শুানির আর্জি জানানো হয়। তাই মামলা দায়ের অনুমতি চাওয়া হয়। আগামীকাল মামলার শুনানির আশ্বাস দিয়েছেন বিচারপতি জয় সেনগুপ্ত।

প্রসঙ্গত, দিন কয়েক ধরেই উত্তপ্ত সন্দেশখালি। শেখ শাহজাহান, উত্তম সর্দার, শিবু হাজরার বিরুদ্ধে নানাবিধ অভিযোগ তুলে আন্দোলনে নেমেছেন এলাকার মহিলারা। এলাকার মহিলারা শাহজাহানদের বিরুদ্ধে লাগাতার নির্যাতনের অভিযোগ এনেছেন। ইতিমধ্যেই উত্তম সর্দারকে গ্রেফতার করেছে পুলিশ। অন্যদিকে গ্রেফতার করা হয়েছে এলাকার প্রাক্তন সিপিএম বিধায়ক নিরাপদ সর্দারকেও গ্রেফতার করা হয়েছে। নিরাপদ সর্দারকে গ্রেফতারের প্রতিবাদে সন্দেশখালির ২টি সোমবার ১২ ঘণ্টা বনধের ডাক দেয় সিপিএম। তাঁর মুক্তির দাবি জানান সিপিএম কর্মী সমর্থকেরা।

এদিকে এদিনই সন্দেশখালির পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতে যান রাজ্যপাল সি ভি আনন্দ বোস। সন্দেশখালির আন্দোলনকারী মহিলাদের সঙ্গে কথা বলতে দেখা যায় রাজ্যপালকে। মনোযোগ দিয়ে মহিলাদের সমস্ত অভিযোগ শোনেন তিনি। শেখ শাহজাহান, উত্তম সর্দার ও শিবু হাজরার কড়া শাস্তির দাবি জানান এলাকার মহিলারা। সমস্ত কথা শুনে মহিলাদের পাশে থাকা এবং প্রয়োজনীয় সমস্ত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন বোস। রাজ্যপালের হাতে রাখি পরিয়ে দেন এাকার মহিলারা।
Sandeshkhali Incident : ‘লেডি কিম ভয় পেয়েছেন’, সন্দেশখালির পথে বাধা পেয়ে আস্ফালন শুভেন্দুর

এদিকে এদিন সন্দেশখালি যাওয়ার পথে পুলিশি বাধার মুখে পড়েন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সহ বিজেপি বিধায়করা। মাঝ রাস্তায় আটকে দেওয়া হয় তাঁদের। সেখানে বাসের মধ্যেই বসে থাকে বিজেপি বিধায়করা। চলতে তাকে মমতা বন্দ্যোপাধ্যায় এবং পুলিশ প্রশাসনের বিরুদ্ধে স্লোগান ও বিক্ষোভ। খবর পেয়ে বিজেপির আইনজীবী সেলের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছন। অন্যদিকে পুলিশের তরফেও মোতায়েন করা হয় বিশাল বাহিনী।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Exit mobile version