রাজ্যে পুলিশের ডিজি পদে আগেই পরিবর্তন করেছে নির্বাচন কমিশন। এবার চার জেলার জেলাশাসককেও বদলি করা হল। চার জেলায় জেলাশাসককে বদলি করার ব্যাপারে আগেই নির্দেশ দিয়েছিল নির্বাচন কমিশন। ওই চার জেলায় নবনিযুক্ত জেলাশাসক কারা হবেন? সে ব্যাপারে নির্দেশিকা জারি করল নির্বাচন কমিশন।নির্বাচন কমিশনের তরফে পূর্ব মেদিনীপুর, বীরভূম, পূর্ব বর্ধমান ও ঝাড়গ্রামের নতুন জেলাশাসকের নামে অনুমোদন দেওয়া হয়েছে। পূর্ব মেদিনীপুরে নতুন জেলাশাসক হিসেবে জয়শী দাসগুপ্তকে অনুমোদন দেওয়া হয়েছে কমিশনের তরফে। পাশাপাশি, বীরভূমের জেলাশাসক পদের জন্য শশাঙ্ক শেঠির পূর্ব বর্ধমানের নতুন জেলাশাসক হিসেবে রাধিকা আইয়ারকে এবং ঝাড়গ্রামের নতুন জেলাশাসক করা হয়েছে মৌমিতা গোদারা বসুকে।

জেলাশাসক বদল করার বিজ্ঞপ্তি

এই চার জেলাশাসকের মধ্যে পূর্ব মেদিনীপুরে নতুন জেলাশাসক জয়শী দাসগুপ্ত ২০১০ সালের ব্যাচের আইএএস বীরভূমের জেলাশাসক শশাঙ্ক শেঠিও ২০১০ সালের ব্যাচের আইএএস। পূর্ব বর্ধমানের নতুন জেলাশাসক ২০১১ সালের ব্যাচের রাধিকা আইয়ার এবং ঝাড়গ্রামের নতুন জেলাশাসক ২০০৭ সালের ব্যাচের। গতকালই এই চার জেলার জেলাশাসককে বদলির ব্যাপারে জানিয়ে দিয়েছিল নির্বাচন কমিশন। শুক্রবার কমিশনের তরফে জানিয়ে দেওয়া হয়, নবনিযুক্ত জেলাশাসকরা শনিবার সকাল ১০টার মধ্যে তাঁদের নতুন দায়িত্বে কাজে যোগ দেবেন।

Lok Sabha Election 2024 : ভোটার লিস্টে ‘পাপ্পু কি মা’, ‘সোনু কি লুগাই’!

প্রসঙ্গত, এবারের লোকসভা নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার জন্য একাধিক পদক্ষেপ ইতিমধ্যে গ্রহণ করা হয়েছে নির্বাচন কমিশনের তরফে। পাশাপাশি, পশ্চিমবঙ্গের রাজ্য পুলিশের ডিজি থেকে শুরু করে একাধিক জেলার জেলাশাসককে বদলি করারও সিদ্ধান্ত গ্রহণ করা হল নির্বাচন কমিশনের তরফে।

ফের বড় পদক্ষেপ কমিশনের, ডিজির পর রাজ্যের ৪ জেলার ডিএম বদল
ভোটের নির্ঘণ্ট ঘোষণা হওয়ার পর রাজ্য পুলিশের ডিজি পদে বদল করা হয়। রাজ্য পুলিশের প্রাক্তন ডিজি রাজীব কুমারকে পদ থেকে সরিয়ে দেওয়া হয়। নির্বাচন কমিশনের তরফে। সঞ্জয় মুখোপাধ্যায়কে রাজ্য পুলিশের ডিজি করেছে নির্বাচন কমিশন। এরপর চার জেলার জেলাশাসক পদে পরিবর্তন যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। তবে আমাদের রাজ্যের পাশাপাশি বিজেপিশাসিত গুজরাটের ছোটা উদয়পুর এবং আহমেদাবাদের গ্রামীণ অঞ্চলের পুলিশ সুপার বদল করা সিদ্ধান্ত নেওয়া হয়। এমনকি, আপ শাসিত পাঞ্জাবেরও পাঠানকোট, ফাজিলিকা, জলন্ধর (গ্রামীণ), মালেরকোটলা জেলার এসএসপি বদল করা হয়েছে কমিশনের তরফে।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Exit mobile version